মহেশখালীর কালারমারছড়া কর্মহীনদের জন্য করা তালিকায় বিত্তবান পরিবারের একাধিক সদস্য-

মহেশখালীর কালারমারছড়া কর্মহীনদের জন্য করা তালিকায় বিত্তবান পরিবারের একাধিক সদস্য-

মোঃ সাহাব উদ্দিন কক্সবাজার জেলা প্রতিনিধি,দর্পণ টিভিঃ-

লকডাউনের পড়ে কর্মহারা লোকজনের মাঝে আর্থিক স্বচ্ছলতা ফিরে আনতে বাংলাদেশ সরকার বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে। দেশের অন্যান্য উপজেলার মতো মহেশখালীতেও এ সহায়তা দিয়ে যাচ্ছেন সরকার। তবে এবার নতুন করে ১৮ হাজার লোকজনের মাঝে নগদ টাকা ও খাদ্য সহায়তা দিতে মহেশখালীর অন্যান্য ইউনিয়নের মত তালিকা প্রনয়ণের কাজ ইতি মধ্যে সম্পন্ন করেছেন উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ফকিরা ঘোনা গ্রামে।

তবে অভিযোগ উঠেছে এ তালিকা প্রণয়ন করতে গিয়ে দায়িত্ব প্রাপ্তরা স্বজনপ্রীতি ও দুর্নীতির আশ্রয় নিয়ে প্রকৃত কর্মহীন যারা পাওয়ার উপযোগী অনেকের এ তালিকায় আওতায় অন্তভুক্ত করে নি। ফলে এ তালিকা নিয়ে পুরো গ্রামজুড়ে চলছে মিশ্র প্রতিক্রিয়া।

জাতির এ ক্রান্তিলগ্নে কর্মহারা লোকজনের আর্থিক স্বচ্ছলতা ফিরে আনতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে লোকজনরে মাঝে বিভিন্ন ভাবে নগদ টাকাসহ আর্থিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন। দেশের অন্যান্য উপজেলার মতো মহেশখালীতেও চলছে এ সহায়তার তালিকা প্রণয়ন ।

যারা অতীতে সরকারী প্রচলিত সুবিধা পাইনি এমন অসহায় ১৮ হাজার লোকজনের মাঝে নগদ টাকা ও খাদ্য সহায়তা দেয়ার জন্য একটি প্রকল্প হাতে নিয়েছেন। এ প্রকল্পের সর্ম্পুণ অর্থ যোগান দিচ্ছেন বিশ্ব খাদ্য সংস্থা (ডাব্লিউ.এফ.পি)। তবে তা বাস্তবায়ন করবেন রিক নামে একটি এনজিও সংস্থা।

তবে কালার মার ছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জন্য করা তালিকায় দেখা গেছে বিত্তবান একটি পরিবারের ১০ জন সদস্যের নাম। একই পরিবারের ১০ জন সদস্যের তালিকাকরণ নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। তারা বলছেন পরিবারটি শুধু বিত্তবান নয় তাদের একই পরিবারে ৩জন সদস্য পান বয়স্কভাতা, একজন ব্যবসায়ী। যে ১০জনের তালিকা করা হয়েছে তারা হলেন, ওসমান গনি, (বয়স্কভাতা), সোফাইরা বেগম, নুরুল আমিন, (বয়স্কভাতা), মোছাদ্দেকা বেগম, (বয়স্কভাতা), রোখন উদ্দীন (ব্যবসায়ী), নিলুফা বেগম, মঈনউদ্দীন, কপিল উদ্দীন (শিক্ষক), ওলামা বেগম।

নির্ভরযোগ্য সুত্রে জানায় এ তালিকাটি করেছে কালারমার ছড়া ইউপি সদস্য ও ত্রান কমিটির ৮নং ওয়ার্ডের সভাপতি শরিফ মেম্বার।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম বলেন, কর্মহীন মানুষদের জন্য ত্রান বিতরণের তালিকায় একই পরিবারের একাধিক সদস্যের নামের বিষয়ে অভিযোগ পেয়েছি, আমরা তদন্

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536