মুড়ি খেয়ে সেহরি এবং পানি খেয়ে ইফতার করে কাটছে দুই অসহায় প্রতিবন্ধীর জীবন

মুড়ি খেয়ে সেহরি এবং পানি খেয়ে ইফতার করে কাটছে দুই অসহায় প্রতিবন্ধীর জীবন

শিবলী সাদিক, নিজস্ব প্রতিবেদকঃ অসহায় দুই প্রতিবন্ধীর সাহায্যের আবেদন যখন চার দেয়ালে বন্ধি!! তখন অনাহারেই চলছে তাদের জিবন ব্যাবস্থা! ঘটনাটি নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার শাহী মসজিদ এলাকার একটি অসহায় পরিবারের!!

দুই ভাই শারীরিক ভাবে বিকলাঙ্গ(প্রতিবন্ধী) হলেও কথা বলতে পারে ইমরান, তবে হাটা চলা করতে অক্ষম!!

তার ছোট ভাইয়ের অবস্থা আরও করুন, সংক্ষিপ্ত ভাবে তাকে পূর্নাঙ্গ বা সার্বিক প্রতিবন্ধী বলা যায়, শারীরিক সার্বিক অক্ষমতার পাশাপাশি বধির এমনকি কথা বলতেও পারে না!!! বাবা মা বৃদ্ধ হলেও দু মুঠো খাবার যোগান দেন তারা! বর্তমান করোনা পরিস্থিতি যেনো তাদের জন্য জমদূতের আবির্ভাব! আর্থিক ভাবে অসচ্ছলতা এবং দারিদ্রতার কারনেই স্ব-পরিবারে শুকনো মুড়ি দিয়ে সেহরি এবং পানি দিয়ে ইফতার করে বেচে আছেন।

বাহারি আইটেম দিয়ে সেহরি বা ইফতার নয়! নুন দিয়ে দু মুঠো অন্ন-ই যেনো হয় তাদের পরম পাওয়া!! স্থানীয় এলাকায় দ্বারে দ্বারে ত্রান মেলেনি! না মিলেছে হটলাইনের জরুরী সেবা! ফেসবুকে সাহায্যের আবেদন করায় বিরুপ মন্তব্য যেনো তাদের হতাশার অন্তিম পর্ব!! ত্রান চাওয়াটাও যেনো এখন একটি অজানা আতঙ্ক! ফলে এভাবেই পার হচ্ছে তাদের দূর্দিন!!!

সোস্যাল মিডিয়ায় দুই ভাইয়ের করুন সাহায্যের আবেদন নিম্ন স্বরুপঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে যদি কোনোও হৃদয়বান ব্যাক্তি আমাদের সার্বিক অক্ষমতার কথা ভেবেও দু মুঠো খাবারের ব্যাবস্থা করেন!

সারা দিন রোজা শেষে ইফতার সামনে নিয়ে দোয়া করবো, ক্ষুধার যন্ত্রণা নিবারণে যে দরদী সাহায্য করবেন প্রতিটি রমজানেই আপনাদের জন্য দোয়া করবো, আমরা ভালো খেতে চাই না, মাছ মাংশ চাই না, না ইফতারের জন্যও ছোলা মুড়ি, শুধু অন্তত দু মুঠো ডাল ভাত, লবন পানি দিয়ে সেহরী খেয়ে রোজা থাকার জন্য সাহায্য করেন, চির কৃতজ্ঞ থাকিবো, এবং প্রান ভরে স্ব-পরিবারে দোয়া করবো। সাহায্য কামনায় অসহায় প্রতিবন্ধী ইমরান আহমেদ।

মোবাইল নাম্বার ও বিকাশ পার্সোনালঃ +8801406577149

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536