বাগীশিক লামা উপজেলা সংসদের পক্ষ থেকে প্রধান উপদেষ্টা এডভোকেট তপন কান্তি দাশ এর শুভ জন্মদিনের শুভেচ্ছা –

বাগীশিক লামা উপজেলা সংসদের পক্ষ থেকে প্রধান উপদেষ্টা এডভোকেট তপন কান্তি দাশ এর শুভ জন্মদিনের শুভেচ্ছা –

বিপ্লব দাশ,স্টাফ রিপোর্টার দর্পণ টিভিঃ-
হে আদর্শ!জন্মদিনে লহো শ্রদ্ধার্ঘ্য
এড. তপন কান্তি দাশ অনুসরণীয় ব্যক্তিত্ব, অনুকরণীয় এক আদর্শ। অনন্য এক আলোকিত মানুষের প্রতিশব্দ,একসত্ত্বায় বহুগুণের এক অপূর্ব সমন্বয় যাঁর মধ্যে। একাধারে তিনি সংগঠক, লোক সংগ্রাহক, দানশীল, সমাজ-সংস্কারক, স্বধর্মসেবী, শিক্ষানুরাগী ও মানবদরদী। শক্তিমান ও বুদ্ধিদীপ্ত সনাতন সৈনিক শ্রীযুক্ত তপন কান্তি দাশ, শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাবেক সফল সাধারণ সম্পাদক। নন্দিত এই জাতীয় নেতৃত্বের সাংগঠনিক উন্মেষ ঘটে চট্টগ্রামস্থ ঐতিহ্যবাহী সদরঘাট শ্রীশ্রী গীতা সংঘে। বর্তমানে গীতানুধ্যায়ী এ নিরহংকারী আলোকিত জন বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) নামক আলোচিত ও আলোড়িত গীতাভিত্তিক সমাজ ও মানবীয় সংগঠনের প্রধান উপদেশক। এছাড়া আরও অনেক সংগঠনের পথচলায় রয়েছে তাঁর সুচিন্তিত উপদেশনা এবং অকৃত্রিম পৃষ্ঠপোষকতা। সর্বদিক বিবেচনায় তিনি নিজেই একটা অনুকরণীয় পরার্থ ও শিক্ষণীয় প্রতিষ্ঠান।


একবিংশ শতাব্দীতে (সময়োপযোগী) বৈদিক বিধিমতে মন্দিরভিত্তিক বিবাহের জন্যে সনাতনীদের কাছে ব্যতিক্রমীধর্মী শ্রদ্ধেয় দাশ আজ গবেষণার এক স্বতন্ত্র বিষয় এবং আলোচনার কেন্দ্রবিন্দু। নিজে চর্চা করে অন্যকে উৎসাহিত করার বিষয়টা হাতে-কলমে শিখিয়ে দিয়ে তিনি আজ সর্বজননন্দিত। সাত্ত্বিক ও মাদকমুক্ত পূজাঙ্গন এবং প্রতিমা বিসর্জনস্থল আন্দোলনেরও শীর্ষ আন্দোলকও তিনি। যে আন্দোলন আপামর পূজার্থী ভক্তবৃন্দের একান্ত কাম্য এবং তাঁদের দ্বারা প্রশংসিতও হয়েছে। সমাজকে আলোকিত করা তথা আলোকিত জনগোষ্ঠী গড়াই এ মহান মানুষটির লক্ষ্য। বর্তমান করোনা সংকটে নিত্যদিন ভুবনমঙ্গলার্থে প্রথম হতে অষ্টাদশ অধ্যায় পূর্ণাঙ্গ গীতাপাঠের মধ্যদিয়ে সময়কাটানো এই মানবদরদী দানশীল ব্যক্তিটি সমাজের দুঃস্থ মানুষের তরে নীরবে অনবরত কাজ করে চলেছেন। নক্ষত্র সূর্যের ন্যায় ব্যক্তি ‘তপন’ নামক সূর্য সমাজে দ্যূতি ছড়িয়ে তপন নামকরণের সার্থকতা নির্মাণ করে চলেছেন এ সরস সমাজব্যক্তিত্ব। সময়ের প্রবাহে আজ এক অনির্বাণ প্রদীপ্ত দীপশিখা এড. তপন কান্তি দাশ।
আজ ১ মে সদাহাস্যোজ্জ্বল, নিরভিমানী, সদালাপী, সময়নিষ্ঠ, সত্যবাদী ও উদার এ মানুষটির শুভ জন্মদিন। তাঁর এই আনন্দদিনে নিঃসীম শুভ কামনা,অকুণ্ঠ শ্রদ্ধা ও অনাবিল ভালবাসাসহ সুস্বাস্থ্যময় সুদীর্ঘ জীবন তথা মহিমান্বিত ভবিষ্যৎ প্রার্থনা করি ভগবান শ্রীপার্থ-সারথী চরণে।
শুভেচ্ছান্তে : বিপ্লব দাশ, সমন্বয়কারী বাগীশিক লামা উপজেলা সংসদ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536