ফেনীর ছাগলনাইয়া মহামায়া ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লাগেনি ৪০ বছরেও বিজিবি রাস্তা টি কাজ হয়নি-

ফেনীর ছাগলনাইয়া মহামায়া ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লাগেনি ৪০ বছরেও বিজিবি রাস্তা টি কাজ হয়নি-

ফেনী প্রতিনিধি দর্পণ টিভিঃ-
ফেনীর ছাগলনাইয়া উপজেলা ৫ নং মহামায়া ইউনিয়নের পূর্ব দেবপুর (৩ নং ওয়ার্ড) গ্রামের একমাত্র যোগাযোগের মাধ্যম ও গ্রামবাসী যাতায়াতের বিজিবি রাস্তা নামে পরিচিত প্রায় ৪০ বছর ধরে উন্নয়নের ছোঁয়া লাগেনি, উল্টে বেড়েছে জনদুর্ভোগ। ১০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তায় প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে গ্রামবাসীকে। জানা যায়, বর্তমান সরকারের বিভিন্ন জেলা উপজেলা উন্নয়নের ছোঁয়া লাগলেও লাগেনি বিজিবি সড়কটিতে। উক্ত ওয়ার্ডে বিভিন্ন দায়িত্ব থেকে শুরু করে ইউনিয়ন আ’লীগে বড় বড় দায়িত্বে রয়েছেন এ গ্রামের মানুষ।

বর্তমান পরিষদের সদস্য প্রায় অনেক বছর ধরে দায়িত্ব পালন করছেন। নির্বাচন আসলে রাস্তার কাজ হবে বললেও নির্বাচন চলে গেলে রাস্তার কাজের দিকে নজর থাকেনা বলে গ্রামবাসীরা জানান। এ রাস্তা দিয়ে গ্রামের শিক্ষার্থীরা বর্ষা মৌসুমে দুটি কাপড় নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে হয়, একটি কাপড় কাঁদায় নষ্ট হয়ে যায় আরেকটি কাপড় পড়ে বিদ্যালয়ে ক্লাস করেন শিক্ষার্থীরা। উপজেলার সকল গ্রামের অবকাঠামো উন্নয়নে বিশেষ কোনো বরাদ্দ দিয়ে কাজ চললেও এ রাস্তার বরাদ্দ না পাওয়ায় স্থানীয় দায়িত্বশীলদের অযোগ্যতাও দায়ী বলে অভিযোগ করেন গ্রামবাসিরা। প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ভাঙ্গা ও কাঁচা রাস্তার কারণে প্রতিদিন যাতায়াতে কষ্ট হয় সাধারন গ্রামবাসির। একটু বৃষ্টি হলেই হয় জলাবদ্ধতা। বিশেষ করে বৈশাখ মাসে ধান তোলার সময় দুর্ভোগের শিকার হয় কৃষকেরা। গ্রামের প্রাথমিক বিদ্যালয়, হাফেজিয়া হেফজ খানা, মক্তব মাদ্রাসা সহ উচ্চ বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীরা এ রাস্তা দিয়ে যাতায়াত করেন। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তা দিয়ে চলাচল করতে হয়। সড়কে কোন গাড়ি না চলাতে গ্রামবাসীরা আছেন চরম দুর্ভোগে।
গ্রামবাসিরা আরো জানান, আমাদের গ্রামে বর্তমান অনেক শিল্পপতি থাকায় উন্নয়নকাজ বাধাগ্রস্ত হচ্ছে বলে মনে হয়। আর স্থানীয় নেতারা কাঁচা রাস্তাটির কারনে জনদুর্ভোগ দেখেও এড়িয়ে যায়। গ্রামবাসিরা আরো জানান, বর্তমান উপজেলা চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান ও মহামায়া ইউপি সাবেক চেয়ারম্যানগন উক্ত রাস্তার পাকা করে দিবে বলে আশ্বাস দিলেও আজও পর্যন্ত সেই কাজটি করেননি। এইগুলো সংস্কারে এবং নাগরিক সুবিধা দিতে সরকারের কাছ থেকে যে সহযোগিতা প্রয়োজন, তা পাওয়া যাচ্ছে না। প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের গ্রামবাসীরা। আমাদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্যর কথা বলে লাভ নেই তিনি প্রত্যেকবার রাস্তার কাজ করাবেন বলেন, কিন্তু নির্বাচনে জয়লাভ করার পর আর উনাকে খোঁজে পাওয়া যায় না। গ্রামবাসিরা আরো বলেন, প্রায় সময় দেখা যায় এ রাস্তার কাজের জন্য মাপ যোগ করে কিন্তু কাজের বেলায় কেউ এগিয়ে আসেনা প্রতিদিন যেন লোক দেখার পাঁয়তারা। গ্রামবাসির উদ্যােগে বার বার বরাদ্দের জন্য চেষ্টা করা হলেও কোন অদৃশ্যর কারনে তা বরাদ্ধ পাওয়া যাচ্ছেনা। গ্রামবাসিরা জানান, সরকার সহ সংশ্লিষ্ট সকল প্রসাশন’র প্রতি আহবান কাঁচা রাস্তাটি পাঁকাপোক্ত করে গ্রামবাসিকে জনদুর্ভোগেরর হাত থেকে রক্ষা করুন।

এ ব্যাপারে মহামায়া ইউপি চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা জানান, বর্তমান আ’লীগ সরকার জনবান্ধব সরকার, এই সরকারের আমলে প্রত্যন্ত অঞ্চল উন্নয়নের জোয়ারে ভাসছে ইনশাআল্লাহ্ অতি শীঘ্রই পূর্বদেব পুরে বিজিবি কাঁচা সড়কটি পাকা করন করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536