লামায় কৃষি অফিসের উদ্যোগে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ-

লামায় কৃষি অফিসের উদ্যোগে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ-

ইসমাইল হোসেন সোহাগ,স্টাফ রিপোর্টার দর্পণ টিভিঃ-বান্দরবানের লামা উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,অফিসের উদ্যোগে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বীজ,সার ও অন্যান্য সহায়তার উপকরণ বিতরণ করা হয়েছে। আজ ২৬ এপ্রিল”২০২০ইং রবিবার সকাল সাড়ে ১০টার দিকে লামা উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হয়।

এ সময় লামা উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) সানজিদা বিনতে ছালাম জানান, লামা উপজেলায় এবারে ১৮০০ শত জন কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণের মধ্যে প্রতিজনকে ৫ কেজি করে আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি সার, এমওপি ১০ কেজি সার করে দেওয়া হচ্ছে। আরও চলতি মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকারের কৃষি প্রনোদন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ হয়।

বিতরণ কার্যসূচিতে উপস্থিত ছিলেন, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, নির্বাহি অফিসার নূরে জন্নাত-রুমি, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দীন, লামা উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) সানজিদা বিনতে ছালাম, উপ-সহকারী কৃষি অফিসার সুকুমার দেওয়ানজি, গোপন কান্তি চৌধুরী, মং মার্মা সহ প্রমূখ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536