বিনাপারিশ্রমিকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল লামা উপজেলা,কলেজ ও পৌর ছাত্রলীগ-

বিনাপারিশ্রমিকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল লামা উপজেলা,কলেজ ও পৌর ছাত্রলীগ-

বিপ্লব দাশ,স্টাফ রিপোর্টার দর্পণ টিভিঃ-
দেশ জুড়ে লকডাউনে স্তব্ধ হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। কিন্তু স্তব্ধ হয়ে যাইনি প্রকৃতির নীতি-রীতি। সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল ধান।

করোনা পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় লামা উপজেলার লাইনঝিরি এলাকার এক কৃষক পাকা ধান কাটতে পারছিলেন না।এ বিষয়টি স্হানীয় ছাত্রলীগ নেতার মাধ্যমে জানতে পারেন ছাত্রলীগের নেতৃবৃন্দ । কৃষক শ্রমিক সংকটে পাকা ধান কেটে ঘরে তুলতে না পারার খবর শুনে বাংলাদেশ ছাত্রলীগ, লামা উপজেলা, কলেজ ও পৌর শাখার নেতৃত্বে স্হানীয় ছাত্রলীগের ২০জন নেতাকর্মী নিয়ে মাঠে গিয়ে নিজ হাতে এক বিঘা পাকা ধান কেটে কৃষকের ঘুরে তুলেন দিলেন লামা উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগ।

এ বিষয়ে লামা সরকারি মাতামুহুরি কলেজ ছাত্রলীগের সভাপতি সাদনান আহম্মদ বলেন, দেশের দুঃসময়ে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দুঃসময়ে আরো কোনো কৃষক যদি এমন সমস্যার মুখোমুখি হন তাদেরকেও সহযোগিতা করার জন্য তারা প্রস্তুত রয়েছেন। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনায় যেকোনো পরিস্থিতিতে আমরা সাধারণ মানুষের পাশে থাকতে বদ্ধপরিকর।

এছাড়া ও এ মহামারিতে লামায় ছাত্রলীগের উদ্দ্যোগে কর্মহীন ছাত্রলীগ পরিবার,দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী,হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে । এ বিষয়ে কৃষক এর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন,আমি শ্রমিক সংকটের কারণে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না।ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমার ধান কেটে ঘরে তুলে দিয়েছেন আমি তাদেরকে ধন্যবাদ জানাই এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ও ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন লামা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো শাহীন, মাতামুহুরি কলেজ ছাত্রলীগের সভাপতি মো সাদনান আহম্মদ, সহ সভাপতি সজীব মল্লিক, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মো সুমন, ছাত্রলীগ নেতা মো তাসাদ্দেক ও উপজেলা, কলেজ, পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমূখ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536