মহেশপুরে মান্দার বাড়িয়া ইউনিয়নে কর্মহীনদের মাঝে চাল বিতরণে অনিয়ম-

মহেশপুরে মান্দার বাড়িয়া ইউনিয়নে কর্মহীনদের মাঝে চাল বিতরণে অনিয়ম-

রবিউল ইসলাম মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ-

ঝিনাইদহের মহেশপুর উপজেলার ১১নং মান্দার বাড়িয়া ইউনিয়ন পরিষদে কর্মহীন মানুষের মাঝে চাল বিতরণে হচ্ছে ব্যাপক অনিয়ম।আজ ২৩/০৪/২০২০ইং রোজ বৃহস্পতিবার সকাল ১০ টার সময় প্রতিদিনের ন্যায় সরকারের আদেশ অনুয়ায়ী কর্মহীন অসহায় মানুষের মাঝে চাল বিতরণ করেন মান্দার বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিদুল ইসলাম, পত্যেক ওয়ার্ডের মেম্বার সহ উক্ত ইউনিয়ন পরিষদের সচিব শাহিনুর রহমান। বর্তমানে সারা বিশ্বে ন্যায় যখন বাংলাদেশেও গত ৮ই ফেব্রুয়ারী থেকে মহামারী করোনা ভাইরাস সনাক্ত করা হয়, তার পর এই সঙ্কট মোকাবেলা করার জন্য সরকার গত ২৬শে ফেব্রুয়ারী থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করেন এবং কর্মহীন অসহায় মানুষের মাঝে চাল বিতরণ করেন, তিনি আরো বলেন দেশের চরম সঙ্কট মুহূর্তে কে কোন রাজনৈতিক দলের কর্মী সেটা দেখার বিষয় নয়, যে ব্যক্তি এই প্রকল্পের আওতায় আসবে তাকেই এই চাউল বা সাহায্য করতে হবে। তবে সরকারের আদেশ কোন ভাবে না মেনে যারা এই ত্রাণ পাওয়ার উপযোগী তাদেরকে না দিয়ে যারা এই কর্মসূচি আওতায় আসেনা তাদেরকে এই চাউল দেওয়া হচ্ছে।
সরকারের আদেশ অনুয়ায়ী কর্মহীন বলতে ভ্যানচালক, চায়ের দোকানদার সহ সল্প আয়ের মানুষদের জন্য এই কর্মসূচি ঘোষণা করেন। যে ঘোষণাকে থোড়াই কেয়ার করে বৃত্তবান ও ব্যাবসায়িদেরকে এই চাউল দেওয়া হচ্ছে।যেটা কেউ প্রত্যাশা করেননি। কেউ আবার রাজনৈতিক প্রতিহিংসারও শিকার হচ্ছে।

তবে এ ব্যাপারে মান্দার বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিদুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন আমরা সঠিকভাবে সরকারের আদেশ অনুয়ায়ী কর্মহীন অসহায় মানুষের মাঝে চাল বিতরণ করেছি,তবে দুই একটা এদিক ওদিক হতে পারে।তবে গত ২৩শে এপ্রিল সরেজমিনে তদন্ত করে দেখা যায় যে ঐ সময় মান্দার বাড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কর্মহীন অসহায় মানুষের মাঝে চাউল বিতরণ করছেন, সেখানে দেখা যায় অনেকেই ব্যবসায়িক ও সমৃদ্ধ কৃষি পরিবারের মানুষ অথচ এদের থেকে আরো অনেকেই আছে যারা বহু কষ্টে দিন অতিবাহিত করছে, যাদের ঘরে খাবার নাই।অবহেলিত ঐ ইউনিয়নের বেশ কয়েকটি পরিবারের সাথে কথা বললে তারা বলেন তাদের গ্রামের অনেক মানুষ এই চাউল পাচ্ছে, যাদের পাওয়াই উচিৎ নয়।কিন্তু আমরা যারা সরকারের দেওয়া এই চাউল পাওয়ার যোগ্য তারা পাচ্ছি না।তাই আমাদের দাবি সরকার আমাদের জন্য যে চাউল বরাদ্দ করছেন সেটা যাতে আমরা পাই, তার দিকে উদ্বর্তন কর্তৃপক্ষের বিশেষ দৃষ্টি দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন ঐ এলাকার অসহায় গরীব দুঃস্থ কর্মহীন সাধারণ মানুষ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536