রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রীর পক্ষে আদিবাসী ও শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণ বিতরণ-

রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রীর পক্ষে আদিবাসী ও শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণ বিতরণ-

মোঃ সাজিদ হোসেন নিজস্ব প্রতিবেদক,দর্পণ টিভি চট্টগ্রামঃ-

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে দেশে অঘোষিত লকডাউন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন বহু আদিবাসী ও উপজেলার শ্রমজীবী অসহায় মানুষের মধ্যে চট্রগ্রাম-৭ রাঙ্গুনিয়া আসনের এমপি বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষে নিজ নির্বাচনী এলাকায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

আজ সোমবার (২০ এপ্রিল) উপজেলার লালানগর ইউপির সামনে উপজেলার আদিবাসী অধ্যুষিত ছনখোলা বিল, ফুইট্টেগোদা, রইসাবিল, সাপছড়ির অনেক গ্রামের দিনমজুর, কর্মহীন ও নিম্ন আয়ের আদিবাসী পরিবারের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

রাঙ্গুনিয়া উপজেলায় আদিবাসী ও শ্রমজীবী সাধারণ মানুষের রোজগার বন্ধ হওয়ায় চরম খাদ্য সংকটে পড়ছেন তারা। করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিপ্রেক্ষিতে সৃষ্ট হয় খাদ্য সংকট। এসময় চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ত্রাণ সামগ্রী বিতরণ করার দিকনির্দেশনা দেন। এ ত্রাণের মধ্যে রয়েছে চাল, আলু, ডাল, লবণ, তেল, সাবান রয়েছে। ত্রাণ সামগ্রী বিতরণ করার সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন, আরো উপস্থিত ছিলেন, ইউপি সচিব তাজুদ্দিন সুমন, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা ত্রাণ সমন্বয় কমিটির লালানগরের সমন্বয়ক মোঃ ফারুক আহমেদ তালুকদার, লালানগর আ’লীগের সাঃ সম্পাদক মীর গোলাম মোস্তাফা বাবুল, ইউপি সদস্য দিদারুল আলম, আবুল কালাম ও আয়ুব আলী প্রমূখ।

উপজেলা ত্রাণ সমন্বয় কমিটির লালানগরে সমন্বয়ক মোঃ ফারুক আহমেদ তালুকদার বলেন,’করোনা ভাইরাসের সংক্রমণ রোধে অঘোষিত লকডাউন ও সরকারি কাজে মন্ত্রী মহোদয় ঢাকায় অবস্থান করছেন।
তবে মন্ত্রী মহোদয় সার্বক্ষণিক প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে এলাকার খোঁজখবর নিচ্ছেন এবং অসহায় মানুষকে ত্রাণ সামগ্রী বিতরণের নির্দেশনা প্রদান করছেন।
লালানগর ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন বলেন, ‘রাঙ্গুনিয়ার সাংসদ মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের দিকনির্দেশনা মেনে করোনার দূর্যোগ পরিস্থিতিতে অসহায় কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে।
তিনি আরো বলেন, করোনাভাইরাস যতদিন পর্যন্ত শূন্যের কোটায় না আসে ততদিন অসহায় হতদরিদ্র কর্মহীন, নিন্মআয়, মধ্যবিত্ত পরিবারের মাঝে মন্ত্রী মহোদয়ের এ ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536