প্রধানমন্ত্রী’র কাছে এস আল-আমিন খানেঁর খোলা চিঠি-

প্রধানমন্ত্রী’র কাছে এস আল-আমিন খানেঁর খোলা চিঠি-

বরাবর,
মাননীয় প্রধানমন্ত্রী।
আসসালামু ওয়ালাইকুম, আপনার সু-স্বাস্থ্য কামনা করছি।

সেই সাথে আপনার কাছে আবেদন জানাচ্ছি- দেশের সুদখোর, ঘুষখোর, অসাধু ব্যাবসায়ী, দুর্নীতিবাজদের সঞ্চয়ী হিসাবের তালিকা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার। কে কি করে তার মাসিক ইনকামের আয় ব্যায় হিসাব করে ব্যাংকে জমাকৃত অর্থ এবং অর্জিত সম্পদের হিসাব করে সব দুর্নীতিবাজ, ঘুষখোর, অসাধু লোকের কালো টাকার পাহাড় ভেঙে বর্তমান নোবেল করোনা ভাইরাস মোকাবেলায় সকল দিন মজুর, অসহায় খেটে খাওয়া মানুষের মধ্যে বিতরন করলে খাদ্য সংকট দুর হবে বলে মনে করছি।
সেই সাথে আবেদন জানাচ্ছি, যে সমস্ত এনজিও বীমা প্রতিষ্ঠানগুলো সারা বছর শত হাজার কোটি টাকা মুনাফা অর্জন করে সকল স্তরের মানুষের কাছ থেকে অথচ আজ বিশ্ব নোবেল করোনার মুহূর্তে কোন রকম আর্থিক কিংবা খাদ্য দ্রব্য সামগ্রী নিয়ে সহযোগিতা করতে আসেনি কোন অসহায় দুস্থ্য পরিবারের মানুষের কাছে। তাদের বিরুদ্ধে রাষ্টীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক। কারন এসব এনজিও প্রতিষ্ঠান গুলো সারাবছর গরীব দুস্থ্যদের সহায়তার নামে সুদের রমরমা ব্যবসা চালায়।
মাননীয় প্রধানমন্ত্রী আপনি দেখেন আজ সরকার ছাড়া বেসরকারি প্রতিষ্ঠান গুলো কিংবা রক্ত চোষা এনজিও বীমা মালিকানা কোম্পানি সহ বিভিন্ন সামাজিক সংস্থা নামের তারা কে কোথায় কতটুকু কি এমন মানবসেবা করছে।
অথচ সারা বছর যারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ সেবায় নিয়োজিত আজও তারা পরিবারের সকল সদস্য ছেড়ে হলেও আপনার নির্দেশনায় জনগণের নিরাপত্তা দিতে নিঃস্বার্থ ভাবে কাজ করছে, পুলিশ, সেনাবাহিনী, বিজিপি,নৌবাহিনী,র‍্যাব সহ সহ সকল আইনশৃঙ্খলা বাহিনী এবং পাশাপাশি সারা বছর তথ্য সংগ্রহ করে দেশের সার্থে মানুষের সার্থে মিথ্যে, মামলা, হামলা, সহ কত রকম জীবনের ঝুঁকি নিয়ে এই মুহূর্তে নিরালসভাবে কাজ করছে সকল চ্যানেল, পত্রিকার মিডিয়া কর্মী সাংবাদিক ও মানবাধিকার কর্মী।

বর্তমানে আরোও একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো যারা প্রবাসী রয়েছেন তাদের জীবনের ঝুঁকি সব চেয়ে বেশি। এমনকি প্রবাসী ভাইরা যাদের মুখে হাসি ফুটাতে শত মাইল দুরে কতনা কষ্ট করছে শুধু করোনার কারনে তারাই অনেকে অবহেলা করছে তাদের।এটা প্রবাসীদের মনে খুবই কষ্ট যন্ত্রণা বেদনাদায়ক। কিন্তুু এরাও আমাদের ভাই বোন কারো মা বাবা।এছাড়াও বাংলাদেশে বৈদেশিক আয়ের একটি অংশে অপরিসীম ভুমিকা থাকছে তাদের। আজ কঠিন মুহূর্তে তারা সবচেয়ে অসহায় ঝুকিতে রয়েছে। তাদের জীবনের নিরাপত্তার কথা বিশেষ বিবেচনায় আনতে হবে মাননীয় প্রধানমন্ত্রী।
অতএব, মাননীয় প্রধানমন্ত্রী আপনি জনগণের মা, আপনার কাছে আকুল আবেদন জানাচ্ছি। উল্লেক্ষিত বিষয়গুলো বিবেচনায় আনতে সদয় মর্জি হয়।
বিনীত
এস আল-আমিন খান
মোবাঃ ০১৭৬৮৩৪২২৪৪.

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536