সিলেটে প্রথম করোনা–আক্রান্ত রোগী শনাক্ত সিলেট অফিস

সিলেটে প্রথম করোনা–আক্রান্ত রোগী শনাক্ত সিলেট অফিস


৫ :এপ্রিল :২০২০:

স্টাফ রিপোর্টার সিলেট থেকে
সিলেটে প্রথম করোনা–আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্ত হওয়া ব্যক্তির বয়স (৫০)। তিনি সিলেট নগরের বাসিন্দা। আজ রোববার সন্ধ্যা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর থেকে মৌখিকভাবে সিলেটের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করা হয়েছে। প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল। এর আগে একাধিক ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলেও কারও পরীক্ষার প্রতিবেদনে পজিটিভ আসেনি।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল প্রথম আলোকে বলেন, গতকাল শনিবার ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। আজ আইইডিসিআর থেকে মুঠোফোনে মৌখিকভাবে জানানো হয়েছে, ওই ব্যক্তির করোনার ফল পজিটিভ এসেছে। তিনি বলেন, ওই ব্যক্তি সিলেট নগরে নিজ বাসায় অবস্থান করছেন। ওই এলাকা লকডাউন করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে। আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের ঘরের বাইরে বের না হতে বলা হয়েছে। কাল সোমবার সকালে ওই ব্যক্তিকে আইসোলেশনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র। হাসপাতালের আইসোলেশনে পাঁচজন চিকিৎসাধীন। আক্রান্ত ব্যক্তি হাসপাতালের নন। এর বাইরে তিনি আর কিছু জানাতে চাননি।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536