শ্যামনগরের ভেটখালীতে এক কথিত সাংবাদিকের অত্যাচারে অতিষ্ঠ্য ঋষি সম্প্রদায়-

শ্যামনগরের ভেটখালীতে এক কথিত সাংবাদিকের অত্যাচারে অতিষ্ঠ্য ঋষি সম্প্রদায়-


ডেক্স রিপোর্টঃ- শ্যামনগরের ভেটখালীতে এক কথিত সাংবাদিকের অত্যাচারে অতিষ্ঠ্য ঋষি সম্প্রদায়।সরেজমিনে জানা যায়,শ্যামনগর উপজেলার রমজান নগর ইউনিয়নে মাত্র ৭ঘর ঋষি সম্প্রদায় দীর্ঘদিন ধরে নদীর চরে বসাবস করে আসছে।পুরনো ঐতিহ্য কে আঁকড়ে ধরে ব্যবহারিক জিনিস পাত্র আটল,পাটা, খারা,ঝুড়িসহ ইত্যাদি তৈরি করে জীবিকা নির্বাহ করে আসছে তারা।উক্ত ইউনিয়নের তারানীপুর গ্রামের মো: আকতার হোসেন নামের একজন কথিত সাংবাদিক দিনে পর দিন ঐ সম্প্রদয়ের এক মহিলার সাথে অবৈধ সম্পর্ক করে আসছে। ঐ সম্প্রদয়ের গোপল জানান, সাংবাদিক পরিচয়দানকারী আক্তার হোসেন আমাদের সম্প্রদয়ের একজনের স্ত্রীর সাথে দীর্ঘদিন ধরে অবৈধ মেলামেশা করে আসছে । আমরা প্রতিবাদ করলে আমাদেরকে মিথ্যা মামলা, মাদক দিয়ে পুলিশে ধরিয়ে দিবে বলে হুমকি দিয়ে আসছে। তারক বলেন, আমি প্রতিবাদ করায় আমার নামে মিথ্যা অভিযোগ দিয়ে থানায় ডাকিয়ে ছিল ওই সাংবাদিক। শান্তি বলেন, আমাকে মারপিট করেছিল এবং মিথ্যা মামলা দেবে বলে প্রায় সময়ে হুমকী দেয়। নাম প্রকাশে অনইচ্ছুক ঐ সম্প্রদয়ের একজন বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিষয়টি শ্যামনগর থানার উপরে দেন। শ্যামনগর থানা পুলিশ স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করেন। কিন্তু চেয়ারম্যান তার কোন ব্যবস্থা গ্রহণ করেননি। আমরা মাত্র ৭ ঘর ঋষি সম্প্রদায় বসাবস করে কিন্তু চেয়ারম্যান ঐ কথিত সাংবাদিক নামধারী আকতার হোসেন প্রশ্রয় দিয়ে থাকেন।এ বিষয়ে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলহাজ্ব নাজমুল হুদা বলেন, অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব। ঋষি সম্প্রদায়ের দাবি আমরা জেলা পুলিশ সুপার মহোদয়কে বিহীত ব্যবস্থার জন্য অনুরোধ জানাচ্ছি।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536