ফের আশুগঞ্জে ত্রান বিতরণে হুমরি খেয়ে পড়ছে কর্মহীন মানুষ-

ফের আশুগঞ্জে ত্রান বিতরণে হুমরি খেয়ে পড়ছে কর্মহীন মানুষ-

ব্রাহ্মণবাড়িয়া থেকে হাসান জাবেদঃ-
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে ত্রান দিচ্ছেন ইউএনও। তবে ব্যাক্তিগত উদ্যোগে ত্রান বিতরণে সতর্কতা অবলম্বন ও মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার শরিয়তনগরে শনিবার দুপুরে কালাম সওদাঘরের বাড়ীর সামনে ত্রান বিতরণে ছিল দুস্থ্য মহিলা ও শ্রমজীবি মানুষের উপচে পড়া ভীর। সামাজিক দুরত্ব বজায় রেখে ৩ ফুট দুরুত্বে বৃত্তের ভেতর দাড়িয়ে ত্রাণ বিতরণের কথা থাকলেও মানছে না কেউ। এতে সৃষ্ঠি হচ্ছে নানা বিপত্তি। প্রায় অধিকাংশ ত্রান বিতরণেই বিশৃঙ্খলা পরিস্থিতি দেখা গেছে।

অপরদিকে নিজগ্রামের যাত্রাপুর ব্যবসায়ীদের পক্ষ থেকে ৫ শতাধীক পরিবার যুবলীগ নেতা আতাউর রহমান কবিরের পক্ষ থেকে উপজেলা বিভিন্ন গ্রামে সহস্রাধীক পরিবার তারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বাদল ছাদিরের পক্ষ থেকে ৫ শতাধীক পরিবার এছাড়াও আশুগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামেও ত্রান বিতরন করা হয়েছে। তবে এসব ব্যাক্তিগত ত্রান বিতরণের অধিকাংশ স্থানেই সতর্কতা অবলম্বন ও সামাজিক দূরত্ব মানার বিষয়টি লক্ষ করা যায়নি।

আশুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাযায়, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে এই পর্যন্ত ২ শতাধীক শ্রমজীবি ও দুস্থ্য পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেছেন ইউএনও মোঃ নাজিমুল হায়দার।

এসব ত্রান সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল,২কেজি আলু,এক কেজি মসুরী ডাল,এক কেজি পেয়াজ,এক লিটার তেল ও একটি সাবান রয়েছে। এছাড়া উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যানের মাধ্যমে ৮ শতাধীক পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রেখে এই ত্রান বিতরণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

এই বিষয়ে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিমুল হায়দার জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে ত্রান বিতরনে যে সকল বিত্তবানরা এগিয়ে এসেছেন তাদের স্বাগত জানাই।‘নিরাপদ দুরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য বারবার ঘোষণা দেয়া হচ্ছে। আমরা বিত্তশালীদের ত্রাণ সহায়তা দিতে উৎসাহিত করছি এবং সামাজিক দুরত্ব মেনে বিত্তবানদের ত্রান বিতরণ অব্যাহত রাখার জন্য অনুরোধ করেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536