মানবতার ডাক গরীবও অসহায় মানুষের পাশে থাকার সময় এখন-

মানবতার ডাক গরীবও অসহায় মানুষের পাশে থাকার সময় এখন-

মোঃ রিয়াজ উদ্দীন,চট্টগ্রামঃ-

করোনাভাইরাসের দূর্যোগ থেকে জনগণকে সুরক্ষিত রাখতে বাংলাদেশ সরকার বিগত ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত দেশব্যাপী লকডাউনের ঘোষণা দেন। যা পরবর্তীতে একটি প্রজ্ঞাপন জারীর মাধ্যমে ১১ই এপ্রিল, ২০২০ ইং পর্যন্ত বলবৎ রাখা হয়েছে। কিন্তু দেশব্যাপী লকডাউন অবস্থার ফলে আর্থিক অভাবের মাঝে পড়ে গেছেন কর্মহীন নিম্ন থেকে মধ্যম আয়ের পরিবারগুলি। আর এর মধ্যে সবচেয়ে বেশী বিপদে পড়েছেন আমাদের সমাজের নিম্ন আয়ের শ্রমিক শ্রেনীর মানুষজন। অন্যদিকে সমাজের অনেক প্রতিষ্ঠিতজনরাই এই দূর্যোগে সাহায্যে এগিয়ে না এসে মুখ বুজে বসে আছে ঘরের কোণে।

আর এরই মাঝে “সিটিজি বয়েজ ক্লাব” নিজেদের ব্যক্তিগত অনুদান নিয়ে এগিয়ে এসেছে এসব বিপর্যস্ত মানুষদের সাহায্যে। তারা নিজস্ব ও পরিচিত লোকজনদের থেকে আর্থিক অনুদান সংগ্রহ করে দুস্থ মানুষদের ত্রাণ বিতরণের পাশাপাশি নিজ নিজ এলাকায় গণ-স্বাস্থ্যসচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করছে। এলাকায় জীবাণুনাশক স্প্রে, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য রঙ দিয়ে রাস্তায়-দোকানে মার্কিং করা, স্যানিটাইজার বিতরণ করা ও বিভিন্নভাবে করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে গণসচেতনতা সৃষ্টি করছে তারা।

সামাজিক সচেতনতা কর্মকান্ডের বিষয়ে জানতে চাইলে ক্লাবের সাংগঠনিক সম্পাদক তৌহিদুল আলম বলেন, আমরা নিজেদের স্বল্প অর্থায়নে এলাকার বাসাবাড়িতে ও নালা-নর্দমায় জীবাণুনাশক স্প্রে করছি।

দোকানপাটগুলোর সামনে সরকারী নির্দেশ মোতাবেক দূরত্ব রেখে গ্রাহক দাঁড়ানোর জন্য সাদা রঙ দিয়ে মার্কিং করেছি। গণসচেতনতা প্রচারের পাশাপাশি স্যানিটাইজার বিতরণ করছি এলাকার বিভিন্ন স্থানে। যদি আমরা সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিদের থেকে আর্থিক অনুদান পেতাম তবে আমরা আরোও বৃহৎ আকারে ত্রাণ বিতরণ ও সামাজিক সচেতনতার কাজ করতে পারতাম।

সিটিজি বয়েজ ক্লাবের এই মহৎ উদ্যোগে অংশ নিতে তাদের সাথে যোগাযোগ করুন:
ফেসবুক পেইজ- CTG BOYS CLUB
পেইজ লিংক- facebook.com/groups/289915248017320/

অথবা আপনার অতিগুরুত্বপূর্ণ আর্থিক সাহায্য খানা পাঠাতে পারেন এই বিকাশ নাম্বারে।
সাহায্য পাঠানোর বিকাশ নাম্বারঃ
০১৬৭৪-৩৬৭৯১৫
ফয়সাল আহমেদ রাজু
সাধারণ সম্পাদক
সিটিজি বয়েজ ক্লাব
চট্টগ্রাম।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536