দৈনিক আমাদের মাতৃভূমি পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

দৈনিক আমাদের মাতৃভূমি পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সিলেটে একাধিক মামলার আসামী কে এই রায়হান? শিরোনামে (গত ২৫ মে) বুধবার দৈনিক আমাদের মাতৃভূমি পত্রিকায় যে সংবাদটি প্রকাশিত হয়েছে তার প্রতিবাদ ।

দৈনিক আমাদের মাতৃভূমি পত্রিকার এক প্রতিবাদ বার্তায় দুঃখ প্রকাশ করে জানান, আসলে আমাদের পত্রিকায় সিলেটের গণমাধ্যমকর্মী মোঃ রায়হান হোসেন মান্নাকে জড়িয়ে যে সংবাদটি প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ রুপে বিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোনিত। আর প্রকাশিত সংবাদের গর্ভে শ্যালিকা ধর্ষণের ঘটনায় ২০১৯ সনের যে মামলার কথা উল্লেখ করা হয়েছে সেই মামলায় সাংবাদিক মোঃ রায়হান হোসেন মান্নাকে হেনেস্তা করার জন্য একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করে আসামি করেছিলো।

তবে শেষ মূহুর্তে সাংবাদিক মোঃ রায়হান হোসেন মান্নার সহিত ওই মেয়ের বোনের কোন বিবাহ হয়নি এমনকি এই মেয়েকে ধর্ষণ বা অপহরণও করা হয় নি প্রমানিত হওয়াতে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন আদালত গত (২৩ নভেম্বর) ২০১৯ সনে উক্ত মামলা হইতে সাংবাদিক মোঃ রায়হান হোসেন মান্নাকে অব্যহতি প্রদান ও মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়াতে মামলাটি চিরতরে খালাস করেন। এছড়াও ২০২১ সালের অক্টোবর মাসে সিলেটের জাফলং এর মামার দোকানের পাশের ঝুপঝাড়ে এক নারী শ্রমিককে জোর পুর্বক ধর্ষন চেষ্টার অভিযোগে সাংবাদিক মোঃ রায়হান হোসেন মান্নাকে আসামী করে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মিথ্যা মামলা দাখিল করা হয়েছিল তাৎক্ষণিক আদালত মামলাটি তদন্ত করে রিপোর্ট প্রদানের নির্দেশ প্রদান করে গোয়াইনঘাট সমাজ সেবা অধিদপ্তরকে।

২০২২ সালের ০২ ফেব্রুয়ারি গোয়াইনঘাট সমাজ সেবা অধিদপ্তরের পরিচালক মামলাটি তদন্ত করে এরকম কোন ঘটনা ঘটে নি এই ঘটনা ভিত্তিহীন ও নাটক বলে তদন্ত রিপোর্ট আদালতে দাখিল করেন। সর্বশেষে তিনি আবারো সাংবাদিক মোঃ রায়হান হোসেন মান্নার নিকট দুঃখ প্রকাশ করেন।

এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে সিলেটসহ তথা বাংলাদেশের অসংখ্য সাংবাদিক ও কলামিস্টদের সাংবাদিক মোঃ রায়হান হোসেন মান্নার বিরুদ্ধে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। যা নিয়ে রীতিমতো সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভের ঝড় বইছে। তাছাড়াও জাতীয় সাংবাদিক সংস্থার সিলেট জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক উক্ত সংবাদের তীব্র নিন্দা জানিয়েছেন।

সুত্রঃ দৈনিক আমাদের মাতৃভূমি

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536