দমকা হাওয়ায় উড়ে গেল উপহারের ঘরের চাল, ভেঙে পড়লো পিলার

দমকা হাওয়ায় উড়ে গেল উপহারের ঘরের চাল, ভেঙে পড়লো পিলার

নীলফামারী প্রতিনিধিঃ

দমকা হাওয়ায় উড়ে গেছে নীলফামারী সদর উপজেলার একটি আশ্রায়ণ প্রকল্পের ঘরের বারান্দার চাল। ভেঙে পড়েছে পিলার।

সম্প্রতি উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ সুখধন এলাকায় ২টি ঘরের বারান্দার চাল উড়ে যায়। এ সময় ভেঙে পড়ে বারান্দার চারটি পিলার। মুজিব বর্ষে এ আশ্রায়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহারের ১১টি ঘর নির্মাণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) সরেজমিনে দেখা গেছে, চালগুলোর মধ্যে একটি চাল উড়ে উল্টে আছে। আর একটি চাল ঘরের বারান্দার সঙ্গে হেলান দিয়ে রাখা আছে। চারটি পিলার ভেঙে চুরমার হয়ে পড়ে আছে।

সুফলভোগী ও স্থানীয় শ্রী হিরন চন্দ্র রায় জানান, গত বছর ঘরগুলো হস্তান্তর করা হয়। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায়সারাভাবে উপহারের ঘরের কাজ শেষ করা হয়েছে। ঘরগুলোর পিলারে কোনো রড না থাকায় একটু বাতাসেই ঘরগুলো দুলে ওঠে। ঘরের পিলালে মধ্যে কোন রট বা জিআই এর চিকন তার ব্যবহার করা হয়নি।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা সৈয়দ আবুল কাশেম জানান, ১১টি ঘরের মধ্যে মাত্র ৬-৭টি পরিবার এখানে থাকে। বুধবার (১৮ মে) ঝড়ো বৃষ্টি হয়েছিল। সেই ঝড়ো বাতাসে চাল উড়ে গেছে আর পিলার ভেঙে পড়েছে। এখন ঘরগুলোতে কেউ থাকতে চান না। এ জন্য অনেক ঘর ফাঁকা পড়ে আছে।

স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী আশ্রয়হীনদের আশ্রয় দেওয়ার ব্যবস্থা করছেন। এভাবে এক বছরের মধ্যে একটু দমকা হাওয়ায় উড়ে গেলে তো বিপদ। কিছুদিন পর এই ঘর সুবিধাভোগিদের তেমন কোনো উপকারে আসবে না। এতে শুধু অর্থের অপচয় হচ্ছে।

আব্দুল গফফার জানান, এখানে নিম্মমানের সামগ্রী দিয়ে কাজ করা হয়েছে। দুর্নীতি এখন সকলখানে কিন্তু এই ঘর নির্মাণে সীমাহীন দুর্নীতি করা হয়েছে। এখন ওখানকার বাসিন্দাদের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেয়াজুল করিম মুঠোফোনে সাংবাদিকদের জানান, আমি শুনেছি ঝড়ো বাতাশে আশ্রয়ন প্রকল্পের ঘরের বারান্দার চাল ও ভেঙে পড়েছে পিলার। দেখার জন্য আসবো।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536