জগন্নাথপুরে দুইদিন বিদ্যুৎ সংযোগ না থাকার সম্ভাবনা

জগন্নাথপুরে দুইদিন বিদ্যুৎ সংযোগ না থাকার সম্ভাবনা

রনি মিয়া জগন্নাথপুর প্রতিনিধিঃ

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটের বন্যা পরিস্থিতি অবনতির কারণে বরইকান্দি সাবস্টেশনে পানি উঠায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দুইদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। এমন শঙ্কা প্রকাশ করেছেন জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এ উপজেলায় আগামীকালের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে।মঙ্গলবার বেলা ২ টার দিকে জগন্নাপুর উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন উপজেলার বিদ্যুৎ গ্রাহকেরা।

জগন্নাথপুর বিদ্যুৎ কার্যালয় সূত্রে জানা যায়, সিলেটে আকস্মিক বন্যায় বিদ্যুৎ সরবরাহের ৩৩ কেভি সঞ্চালন লাইনের আগমনী সিলেটের বরইকান্দি উপকেন্দ্রের আঙিনা (সুইচ ইয়ার্ড) ও সংশ্লিষ্ট কন্ট্রোল রুম সম্পূর্ণ পানিতে নিমজ্জিত হয়। নিরাপত্তার স্বার্থে উক্ত উপকেন্দ্রটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। উক্ত উপকেন্দ্রের আওতাধীন জগন্নাথপুর বিদ্যুৎ সরবরাহের ৩৩ কেভি সঞ্চালন একমাত্র লাইনটি। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট সময়ের জন্য বরইকান্দি উপকেন্দ্রটি বন্ধ থাকবে। ইতিমধ্যেই পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তবে উপকেন্দ্রটি সুরমা নদীর নিকটবর্তী হওয়ায় ভারী বর্ষণে ও ঢলের পানি উপকেন্দ্রটির আঙিনায় পুনরায় প্রবেশ করছে।

জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ বলেন, বড় ধরণের ক্ষতির সম্ভাবনায় সিলেটের বরইকান্দি বিদ্যুৎ উপকেন্দ্রের বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর সঞ্চালন লাইনটি বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আগামীকালের মধ্যে লাইনটির সংযোগ দেয়া হবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536