নীলফামারীর খোকশাবাড়িতে ইউপি নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল

নীলফামারীর খোকশাবাড়িতে ইউপি নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল

নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭০জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে নয়জন, সাধারণ সদস্য পদে ৪১জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ২০জন রয়েছেন।
মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে(১৭ মে) এই তথ্য জানা গেছে রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্রে।
চেয়ারম্যান পদে দলীয় ভাবে বাংলাদেশ আওয়ামীলীগের হয়ে প্রশান্ত রায় ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নাইমুর রহমান মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া বাকি সাতজন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে রয়েছেন মাসুদ রানা মাসুম, শশধর রায়, তহিদুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, মাসুদ রানা সাবদের, আশাফউদৌলা সিদ্দিকী খোকন ও পঞ্জক কুমার রায়।
রিটানিং অফিসারের কার্যালয় সুত্র জানায়, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্যের মধ্যে এক নং ওয়ার্ডে চারজন, দুই নং ওয়ার্ডে নয়জন এবং তিন নং ওয়ার্ডে সাতজন রয়েছেন।
এছাড়া সাধারণ নয়টি ওয়ার্ডের মধ্যে এক নং ওয়ার্ডে চারজন, দুই নং ওয়ার্ডে দুইজন, তিন নং ওয়ার্ডে ছয়জন, চার নং ওয়ার্ডে তিনজন, পাঁচ নং ওয়ার্ডে ছয়জন, ছয় নং ওয়ার্ডে চারজন, সাত নং ওয়ার্ডে চারজন, আট নং ওয়ার্ডে পাঁচজন এবং নয় নং ওয়ার্ডে সাতজন মনোনয়ন পত্র দাখিল করেন।
আগামী ১৯ মনোনয়ন পত্র যাচাই বাছাই, ২৬মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ মে প্রতিক বরাদ্দ করা হবে বৈধ প্রার্থীদের মধ্যে।
নীলফামারী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আফতাব উজ জামান বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এই নির্বাচনে।
দশটি ভোট কেন্দ্রের ৭০টি ভোট কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ১৯হাজার ৫৭৩জন ভোটার। এরমধ্যে নয় হাজার নয়’শ চারজন পুুরুষ এবং নয় হাজার ছয়’শ ৬৯জন নারী ভোটার রয়েছেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536