মালয়েশিয়া হোমলেস তালিকায় এক বাংলাদেশি

মালয়েশিয়া হোমলেস তালিকায় এক বাংলাদেশি

মনির খান,মালয়েশিয়া প্রতিনিধি: ১লা এপ্রিল থেকে মালয়েশিয়ায় প্রবেশ করতে শুরু করেছে আন্তর্জাতিক পর্যটক। তাই পর্যটকদের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষার এবং শহরের সৌন্দর্য বর্ধনে কুয়ালালামপুর শহরকে ফুটপাতে অবস্থানরত গৃহহীন মানুষ মুক্ত করতে দেওয়ান বানডারায়া শুরু করেছে বিশেষ অভিযান। আজ তাদের অফিসিয়ালি সাইডে তথ্য প্রকাশ করেছে। তথ্যে বলা হয়, গত ১৫ই এপ্রিল (শুক্রবার) রাত ১১.০০টা থেকে ৩.০০ পর্যন্ত কুয়ালালামপুর শহরের বন্ধুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (JPK) এবং স্বাস্থ্য বিভাগ (JKAS) এর সহযোগিতায় ডিবিকেএল দ্বারা এই অপারেশনটি ডিপার্টমেন্ট অফ কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যান্ড আরবান ওয়েলবিং (JPKKB) এর মাধ্যমে অভিযান পরিচালনা করে।

যে সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে গৃহহীন মানুষরা অবস্থান করে যেমন, ইউটিসি পুডু ব্রিজ, মাইডিন জালান সিলাং, পাসর সেনি এলআরটি ব্রিজ, ব্যাংকক ব্যাংক, এগ্রোব্যাঙ্ক সেন্ট্রাল মার্কেট, এইচএসবিসি মসজিদ জামেক এবং মসজিদ নেগারা এলাকা।

এছাড়াও এই অভিযানে অন্যান্য বন্ধুত্বপূর্ণ সংস্থাগুলি একযোগে PDRM, APAM, YKN, JKM, JIM, AADK, এবং আলম ফ্লোরা মোট ৯৬টি টিম একযোগে অভিযান পরিচালনা করে। বিদেশি নাগরিকসহ মোট ৪১ জন গৃহহীনকে উদ্ধার করা হয়েছে; পুরুষ ৩৯ জন এবং মহিলা ২ জন। মালয়েশিয়ার নাগরিক নয়, এম অনাগরিকদের মধ্যে গৃহহীনদের পুরুষ (৭) লেবালন জাতি (১), নেপাল (১), ভারত (২), বাংলাদেশ (১), মায়ানমার (১) এবং ইন্দোনেশিয়া (১) জন কে উদ্ধার করে নিয়ে যায়।

যাদের উদ্ধার করা হয়েছে তাদের মেদান টুয়ানকু গৃহহীন পরিষেবা কেন্দ্রে জেকেএএস এবং এএডিকে দ্বারা স্বাস্থ্য স্ক্রীনিং প্রক্রিয়া করা হয়েছে এবং প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

উদ্ধার করা গৃহহীনদের আঞ্জুং কেলানা তামান দানাউ দেসা কুয়ালালামপুর হোমলেস ট্রান্সফরমেশন সেন্টারে রাখা হয়েছে।
JPKKB কমিউনিটি ডেভেলপমেন্ট ইউনিটের উপ-পরিচালক, কুয়ালালামপুর সিটি হল, এই অপারেশনে অংশগ্রহণকারী সকল কর্মকর্তা ও সদস্যদের ধন্যবাদ জানান। রাজধানীতে গৃহহীন লোকেরা যাতে সর্বোত্তম স্তরের সেবা নিশ্চিত করার জন্য সময়ে সময়ে এই অভিযান পরিচালনা করা হবে। কুয়ালালামপুর সহ সকল পর্যটন স্পষ্টে গৃহহীন মানুষ মুক্ত রাখা হবে।

মনির খান
কুয়ালালামপুর, মালয়েশিয়া

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536