নন্দীগ্রামে সাংবাদিককে গ্রেফতার গুজবের প্রতিবাদে মানববন্ধন

নন্দীগ্রামে সাংবাদিককে গ্রেফতার গুজবের প্রতিবাদে মানববন্ধন

শেখ ফরিদ স্টাফ রিপোটার।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক পুনরুত্থান পত্রিকার প্রধান প্রতিবেদক সাংবাদিক নজরুল ইসলাম দয়ার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ মন্তব্য করে অপপ্রচার ও ফেসবুকে গ্রেফতার গুজবের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে পৌর সদরের বাসস্ট্যান্ডে বঙ্গবন্ধু চত্বরের সামনে মফস্বল সাংবাদিক ব্যানারে আয়োজিত প্রতিবাদ মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক মিজানুর রহমান মুকুল, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক আরাফাত রাজ, সাংবাদিক রাসেল মাহমুদ, সাখাওয়াত হোসেন হানিফ, এমদাদুল হক, রাজু আহমেদ লিটন, আল-আমিন আদিল, আরিফুল ইসলাম সুমন প্রমুখ।
বক্তারা অভিযোগ করেন, গত মঙ্গলবার প্রেসক্লাব চত্বরে দিনব্যাপি সাংবাদিকদের সংবর্ধণা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের পর থেকে সাংবাদিক নজরুল ইসলাম দয়ার বিরুদ্ধে কতিপয় ব্যক্তিরা অপপ্রচার করছে। বৃহস্পতিবার সকালে আমাদের নন্দীগ্রাম নামের ফেসবুক গ্রুপে একটি ফেক আইডির মাধ্যমে সাংবাদিকের ছবিসহ ছিনতাই মামলার আসামী উল্লেখ করে এবং তাকে পুলিশ গত বুধবার গ্রেফতার করে কোর্ট হাজতে প্রেরণ করেছে বলে গুজব ছড়ানো হয়। অথচ সাংবাদিক নজরুলের বিরুদ্ধে থানায় কোনো মামলা নেই। অপরাধ অনুসন্ধানী প্রতিবেদনের তথ্য সংগ্রহে সাংবাদিকের কৌশলী কথপোকথনের একটি ফোন রেকর্ডও ছড়িয়েছে অপপ্রচারকারীরা। একইভাবে ২০১৬ সালে এই সাংবাদিকের বিরুদ্ধে গুজব ছড়ানোর বিষয়ে থানায় জিডি করা হলেও অপপ্রচারকারীদের আইনের আওতায় আনা হয়নি। অবিলম্বে অপপ্রচারকারীদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান বক্তারা।
এ বিষয়ে থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, সাংবাদিক নজরুলের বিরুদ্ধে থানায় কোনো মামলা দায়ের হয়নি। তাকে গ্রেফতারও করা হয়নি। অপপ্রচারের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536