চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া নিয়ে তুলকালাম কাণ্ড

চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া নিয়ে তুলকালাম কাণ্ড

সামছুদ্দিন, বিশেষ প্রতিনিধি

১৩ ই জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৯’টা থেকে নোয়াখালী জেলার চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়। ভ্যাকসিন দেওয়ার শুরুতেই হাসপাতালের চিকিৎসক নার্স ও কর্তব্যরতরা শিক্ষার্থীদের সাথে অশুভ আচরণ করার অভিযোগ পাওয়া গেছে।

হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী ইয়াসিনকে পরপর তিনটি টিকা প্রদান করা হয়। এ ঘটনায় ওই শিক্ষার্থী প্রতিবাদ করলে হাসপাতালের কর্তব্যরতরা শিক্ষার্থীর উপর উত্তেজিত হয়ে উঠে।

হাসপাতালের কর্তব্যরতদের এ ধরনের আচরণে প্রতিবাদে শিক্ষার্থীরা প্রতিবাদ মুখর হয়ে ওঠে।

শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে তড়িঘড়ি করে শিক্ষার্থী ইয়াসিনকে পর্যবেক্ষণে নেওয়া হয়।

এ স্বাস্থ্য কমপ্লেক্সেে ভ্যাকসিন নিতে আসা শিক্ষার্থীরা চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে নানান রকম অভিযোগ উত্থাপন করেন। তাদের সাথে অসদাচরণ, কসাই এর মত ভ্যাকসিন প্রদানের অভিযোগ করা হয়।

এদিকে চিকিৎসকের ভুল চিকিৎসার জন্য শিক্ষার্থী ইয়াসিনের কোনরকম ক্ষতি হলে, এর জন্য হাসপাতাল কর্তৃপক্ষের নামে মামলা করা হবে বলে, শিক্ষার্থীর সহোদর জানিয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে চাটখিল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ডাঃ মোস্তাক আহমেদ দর্পন টিভিকে বলেন, আমরা ওই শিশুটিকে পর্যবেক্ষণে রেখেছিলাম। তার অবস্থা ভাল দেখে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সাথে কসাইয়ের মত আচরণসহ শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে, তিনি এগুলো মিথ্যা বলে দাবি করেন।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536