লন্ডনে আল্লামা সাঈদীর মুক্তির দাবিতে প্রতিবাদ সভা

লন্ডনে আল্লামা সাঈদীর মুক্তির দাবিতে প্রতিবাদ সভা

ডেস্ক নিউজঃ

ফ্রি আল্লামা সাঈদী ফোরাম ইউকে’র উদ্যোগে আন্তর্জাতিক ইসলামিক স্কলার, সাবেক সংসদ সদস্য জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা দিলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে গত ১০ই জানুয়ারি২০২২ইং রোজ সোমবার বিকাল ৪.৩০ সময় পূর্ব লন্ডনে হোয়াইটচ্যাপেলের একটি হলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মো:সাইফুর রহমান রাজু সভাপতিত্বে ও সহ-সেক্রেটারী মো: আবু তাহেরের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এনবিসি ইউকে’র সভাপতি মুসলিম খান। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এনবিসি ইউকে ও ফ্রি আল্লামা সাঈদী ফোরাম ইউকে’র সহ-সভাপতি মো: আসয়াদুল হক,এনবিসি ইউকে’র সহ-সভাপতি আলী হোসাইন, এনবিসি ইউকে’র সাংগঠনিক সম্পাদক ও লুটন শাখার সভাপতি মোর্শেদ আহমদ খান। বক্তারা বলেন আল্লামা দিলোয়ার হোসাইন সাঈদী শুধু জামায়াতে ইসলামীর নেতা নন তিনি হলেন বাংলাদেশের আঠারো কোটি মানুষের হৃদয়ের স্পন্দন, তাঁর বিরুদ্ধে অন্যায় ভাবে মিথ্যা মামলার রায় কে কেন্দ্র করে সারা বাংলাদেশে লক্ষ জনতা প্রতিবাদ গড়ে তুলে। সেই প্রতিবাদে আওয়ামী সরকারের পুলিশ বাহিনীর গুলিতে নিহত হয়েছেন একশত’র উপরে মানুষ। বক্তারা অনতিবিলম্বে আল্লমা সঈদীর মুক্তি দাবী করেন।এছাড়া আরো বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী মোহাম্মদ আবুল কালাম ,শফিউল আরফিন জুনেদ , আমিনুর রহমন,মিফতা উদ্দীন,ফারিয়া আক্তার সুমি, মাজেদা আক্তার, মোছা: নিপা বেগম, মো: আলম আহমদ , এমরান আহমদ নাঈম, মো: তারেক আহমদ, এমদাদুল হক প্রমুখ।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536