লন্ডনে মানবাধিকার সংগঠন “জাস্টিস ফর ভিকটিমস” ইউকে’র আলোচনা সভা অনুষ্ঠিত

লন্ডনে মানবাধিকার সংগঠন “জাস্টিস ফর ভিকটিমস” ইউকে’র আলোচনা সভা অনুষ্ঠিত

অনলাইন নিউজ ::

যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন “জাস্টিস ফর ভিকটিমস” ইউকে’র উদ্যোগে বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও বিদেশে সু-চিকিৎসা প্রদান এবং আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে
পূর্ব লন্ডনের মক্কা গ্রিল রেস্টুরেন্টের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম সভা পরিচালনা করেন যৌথ ভাবে সেক্রেটারী লায়েক আহমদ ও সাংগঠনিক সম্পাদক জালাল আহমদ জিলানি। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের সাবেক জেলা সভাপতি আব্দুল্লাহ আল মুনিম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র সভাপতি মুসলিম খান, জাস্টিস ফর ভিকটিমস এর সিনিয়র সহ সভাপতি সৈয়দ মোজাক্কির আহমদ,জাস্টিস ফর ভিকটিমস এর সহ সভাপতি মো: আসয়াদুল হক , প্রচার সম্পাদক আলী হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক মোঃ আবু তাহের,শফিউল আরফিন জুনেদ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে আজ গনতন্ত্র নেই , শত শত মামলা নিয়ে বিরোধী দলীয় নেতা কর্মীরা আজ বাড়ী ছাড়া। দেশের গনতন্ত্রের স্বার্থে বেগম জিয়া এবং আল্লামা সাঈদীর মুক্তি দাবী করেন তিনি। বিশেষ অতিথি মুসলিম খান বলেন,আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে বিরোধীদলীয় নেতা কর্মীদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী রেখেছে বাকশাল কায়েম করেছে।
অনতিবিলম্ব সকল রাজবন্দীদের মুক্তি দাবী করেন। সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোজাক্কির আহমদ বলেন, আওয়ামীলীগ হচ্ছে একটি গণতন্ত্র হত্যাকারী দল,তারা কখনো বিরোধী দল সহ্য করতে পারেনা তারা দেশের স্বাধীনতা চায়নি ? শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন পাকিস্তানের প্রধান মন্ত্রী হতে তিনি ১৯৭১ সালের ২৫মার্চ পর্যন্ত ইয়াহয়া খানের সাথে আলোচনা করছেন যাতে তারা তাকে প্রধান মন্ত্রী মেনে নেয় কিন্তু ইয়াহয়া খান মেনে নেন নি পরে তাকে গ্রেফতার করে পাকিস্তানে নিয়ে যায় । সহ সভাপতি মো: আসয়াদুল হক বলেন, বাংলাদেশের ইতিহাসে অন্যতম একটি ঘৃনীত দলের নাম হচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ।
বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে জনগনের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে। তিনি সরকারের কাছে বেগম খালেদা জিয়া এবং আল্লামা সাঈদীর মুক্তির জন্য জোর দাবী জানান । প্রচার সম্পাদক আলী হোসাইন বলেন , দেশে আজ একটা ভীতিকর পরিস্হিতি বিরাজ করছে এথেকে উত্তরণের একটাই পথ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা করা।
প্রশিক্ষণ সম্পাদক মোঃআবু তাহের বলেন, বর্তমান সরকারের দিন ফুরিয়ে আসছে, কানাডা সরকার বাংলাদেশের সদ্য ক্ষমতাচ্যুত এক মন্ত্রীকে নিষিদ্ধ করেছে এর থেকে প্রমান হয় এই সরকার অবৈধ। মানবাধিকার নেতা শফিউল আরফিন জুনেদ বলেন, যতদিন পর্যন্ত এই সরকার পদত্যাগ না করবে আমাদের আন্দোলন চলবে ।
সভায় আরো বক্তব্য রাখেন সাইফুর রহমান রাজু, মো: সৈয়দুল ইসলাম, কাজী মোজ্জাম্মিল। এ ছাড়া আরও উপস্হিত ছিলেন ছালিক উদদীন, এনবিসির মহিলা সম্পাদক ফারিয়া আক্তার সুমী,এনবিসি লন্ডন মহানগর শাখার সহ-সভাপতি মাজেদা আক্তার, এনবিসি মহানগর শাখার সদস্য মোছা: নিপা বেগম, রুকসানা হক,ইকবাল হোসেন, ইসলাম উদ্দীন প্রমূখ।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536