দেশের প্রথম মহিলা বডিবিল্ডার হিসাবে আন্তর্জাতিক অঙ্গনে অংশগ্রহণ করেই পদক জয়

দেশের প্রথম মহিলা বডিবিল্ডার হিসাবে আন্তর্জাতিক অঙ্গনে অংশগ্রহণ করেই পদক জয়

মহসিন মুন্সী, ব্যুরো চীফ।

বাংলাদেশের প্রথম নারী বডিবিল্ডার হিসেবে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইতিহাস গড়েছেন বাংলাদেশের মাকসুদা আক্তার মৌ। শুধু অংশগ্রহণ করেই থেমে থাকেননি মৌ। বাংলাদেশের হয়ে অভিষেকেই পদক জিতেছেন তিনি। ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত আইএইচএফএফ অলিম্পিয়া অ্যামেচার বডিবিল্ডিংয়ে অংশ নিয়ে তৃতীয় রানার্সআপ হয়েছেন তিনি।

বিভিন্ন দেশের ৩০ জন নারী বডিবিল্ডার মুম্বাইয়ে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। সেখানে প্রাথমিক বাছাইপর্ব থেকে সেরা আটে উঠে আসেন বাংলাদেশের মাকসুদা। এরপর ফাইনালে বিচারকদের রায়ে তৃতীয় রানার্সআপ হয়েছেন চট্টগ্রামের এই নারী বডিবিল্ডার।
নারী বডিবিল্ডার মাকসুদা আক্তার মৌ প্রথম বারের মতো পদক জিতে বেশ রোমাঞ্চিত। মুম্বাই থেকে মোবাইল ফোনে দেশের সংবাদ মাধ্যমকে মাকসুদা বলেন, ‘যারা আমাকে এত দূর আসতে সহযোগিতা করেছেন, বিভিন্ন সময় বিভিন্নভাবে উৎসাহ দিয়েছেন, তাদের এসব অনুপ্রেরণামূলক কথা আমাকে এখানে এনেছে।’ মাকসুদা আরও বলেন, ‘যখন ২০১৯ সালে আমি বডিবিল্ডিং শুরু করি, তখন সবাই জানতেন আমার প্রস্তুতি কেমন ছিল। এরপর আরও বেশি প্রস্তুতি নিয়ে দুইটি জাতীয় প্রতিযোগিতা ও বাংলাদেশ গেমসে অংশ নিই। এরপর এলাম অলিম্পিয়া অ্যামেচার প্রতিযোগিতায়। এখানে এসে পদক জিততে পেরে খুব ভালো লাগছে।’
সকলের সহযোগীতায় তার ইচ্ছা আরো অনেক দুর এগিয়ে যাওয়ার।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536