চাঁপাইনবাবগঞ্জে সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধন

নয়ন ঘোষ

জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে জেলা সাংস্কৃতিক উৎসব-২০২১ উপলক্ষে দুইদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মুজিব মঞ্চে এ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন, প্রধান অতিথি সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ। স্বাগত বক্তব্য রাখেন, জেলা কালচারাল অফিসার মোঃ ফারুকুর রহমান ফয়সাল। অনুষ্ঠানে প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাজাহান আলীসহ অভিভাবক, শিক্ষার্থী ও শিশুরা উপস্থিত ছিলেন। জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করা হয়। স্বাগত বক্তব্য শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাঙ্গালীর ঐতিহ্য পুঁথিগান পরিবেশন করেন প্রবীন সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুবুল আলম। সাথে নৃত্য ও দেশীয় গান পরিবেশন করা হয়। মধ্যাহ্ন বিরতির পর বিকেল ৪ টায় এবং রাত্রি ৮টায় একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘তৃণমুল মানুষের জন্য সংস্কৃতি‘ শীর্ষক জেলা সাংস্কৃতিক উৎসব-২০২১ অনুষ্ঠানটি বৃহস্পতিবার রাত্রে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

সংবাদ শেয়ার করুন

সামসুজ্জামান(সেন্টু)আত্রাই (ন‌ওগাঁ) বিশেষ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মোঃ সুমন খাঁ ওরফে রাকিব (১৯) নামে একজনকে গ্রেফতার করেছে আত্রাই থানা পুলিশ। গ্রেফতার মোঃ সুমন খাঁ ওরফে রাকিব উপজেলার একই গ্রামের মোঃ নজরুল ইসলামের ছেলে। উপজেলার ক্ষিদ্র কালিকাপুর নামক স্থানে ঘটনা ঘটেছে।

আত্রাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ জানান, উপজেলার কালিকাপুর ইউনিয়নের ক্ষিদ্র কালিকাপুর (ভাটোপাড়া) গ্রামে গত শনিবার গৃহবধূ মোছা পাখী বিবি প্রাকৃতিক ডাকে সাড়া দেওয়ার জন্য ঘর থেকে বাহির হওয়া মাত্রই বাড়ির পাশে উৎপেতে থাকা মোঃ সুমন খাঁ ওরফে রাকিব (১৯) ও তার সহযোগী মোঃ সিয়াম (২০) তাকে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে।

পরের দিন রবিবার (২৮ নভেম্বর) সকাল বেলা ভিকটিম বাদী হয়ে দুই জনকে বিরুদ্ধে আত্রাই থানার এজাহার দায়ের করে।

পরে পুলিশ রাতে অভিযান চালিয়ে ওই গ্রামের অভিযুক্ত ১ নাম্বার আসামী মোঃ সুমন খাঁ ওরফে রাকিবকে আটক করে। সোমবার (২৯ নভেম্বর) তাকে কোর্টে সোপর্দ করে পুলিশ।

ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

আত্রাইয়ে গৃহবধূকে ধর্ষণ, আটক-১

themesbazartvsite-01713478536