চুনতীর মাহফিলে বক্তারা বলেন জীবনের প্রতিটি ক্ষেত্রে নবী (সা.) এর সুন্নাহ আদর্শ অনুসরণ করাই ইসলাম

চুনতীর মাহফিলে বক্তারা বলেন জীবনের প্রতিটি ক্ষেত্রে নবী (সা.) এর সুন্নাহ আদর্শ অনুসরণ করাই ইসলাম

চুনতীর ১৯ দিনব্যাপী ৫১তম সীরতুন্নবী (সা.) মাহফিলের ১৪তম দিবসের আলোচনায় বক্তারা
জীবনের প্রতিটি ক্ষেত্রে নবী (সা.) এর সুন্নাহ আদর্শ অনুকরণ ও অনুসরণ করাই ইসলাম

নিজস্ব প্রতিবেদক: ১৯ দিনব্যাপী ৫১তম সীরতুন্নবী (সা.) মাহফিলের ১৪তম দিবসের অনুষ্ঠান চট্টগ্রাম লোহাগাড়া চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে ৩১ অক্টোবর রবিবার অনুষ্ঠিত হয়েছে। শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত এই মাহফিলের আজকের আয়োজনে আলোচনায় অংশগ্রহণ করেন পটিয়া জিরি মাদরাসার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মুফতি মুহাম্মদ শোয়াইব। তিনি নামাজের গুরুত্ব ও ফজিলাত বিষয়ে আলোচনা করেন। এছাড়া রসূল (সা.)-এর সুন্নতসমূহ নিয়ে আলোচনা করেন মুঈনুল ইসলাম দারুল উলুম হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা ফোরকান এবং আমাদের জীবনের আল কুরআনের প্রভাব বিষয়ে আলোচনা করেন দারুল ইরফান একাডেমীর অধ্যক্ষ হাফেজ মাওলানা শরিয়ত উল্লাহ জিহাদী। বক্তারা বলেন, জীবনে প্রতিটি ক্ষেত্রে নবীজি (সা.) এর সুন্নাত আদর্শ অনুকরণ ও অনুসরণ করাই ইসলাম। কোরআন কারিমে আল্লাহ তাআলা বলেন, ‘রাসুল (সা.) তোমাদের যা দিয়েছেন তোমরা তা ধারণ করো আর তিনি যা বারণ করেছেন তা হতে বিরত থাকো।’ সুন্নাতের কথা যখন আসে ফরজ ও ওয়াজিব তার আগেই থাকে। ফরজ ও ওয়াজিব পরিত্যাগ করে সুন্নাত পালনের দাবি অসার। সৎ উপার্জন, হালাল খাবার ইবাদত কবুলের পূর্বশর্ত। নবীজি (সা.) এর জীবন, দর্শন ও কর্ম যে যতটুকু অনুসরণ করবে, সে ততটুকু সফলতা ও কল্যাণ লাভ করবে। অনুষ্ঠানে ছদরে মাহফিল ছিলেন চকরিয়া আমজাদিয়া রফিকুল উলুম ফাযিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আ ক ম সাদেক। কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা আনোয়ার হোছাইন ও মাওলানা এ কে এম হাবিবুন নুর। না’আতে রসূল পরিবেশন করেন মোদ্দাচ্ছিরুল মোহাইমন লায়িক, আবদুল্লাহ আল জাওয়াহিরী, বদরুদ্দীন মুহাম্মদ মুস্তাকিম ছিদ্দিক। চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসেন ও মাওলানা জিয়াউল করিমের যৌথ পরিচালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী পরিষদের সভাপতি শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক শাহজাদা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, মাওলানা অলি উদ্দিন, হাফেজুল হক নিজামী, আলহাজ্ব আবু তাহের, মাহবুবুল হক, ইমাম বায়হাকি, মোহাম্মদ জাহেদ প্রমুখ।

বার্তাপ্রেরক:
স্বাক্ষরিত
মোহাম্মদ সোহেল তাজ
প্রেস সচিব, শাহ মঞ্জিল

ছবির ক্যাপশন: শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (স.)’র ১৪তম দিনের অনুষ্ঠানে আলোচনা করছেন পটিয়া জিরি মাদরাসার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মুফতি মুহাম্মদ শোয়াইব।

সংবাদ শেয়ার করুন

সামসুজ্জামান(সেন্টু)আত্রাই (ন‌ওগাঁ) বিশেষ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মোঃ সুমন খাঁ ওরফে রাকিব (১৯) নামে একজনকে গ্রেফতার করেছে আত্রাই থানা পুলিশ। গ্রেফতার মোঃ সুমন খাঁ ওরফে রাকিব উপজেলার একই গ্রামের মোঃ নজরুল ইসলামের ছেলে। উপজেলার ক্ষিদ্র কালিকাপুর নামক স্থানে ঘটনা ঘটেছে।

আত্রাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ জানান, উপজেলার কালিকাপুর ইউনিয়নের ক্ষিদ্র কালিকাপুর (ভাটোপাড়া) গ্রামে গত শনিবার গৃহবধূ মোছা পাখী বিবি প্রাকৃতিক ডাকে সাড়া দেওয়ার জন্য ঘর থেকে বাহির হওয়া মাত্রই বাড়ির পাশে উৎপেতে থাকা মোঃ সুমন খাঁ ওরফে রাকিব (১৯) ও তার সহযোগী মোঃ সিয়াম (২০) তাকে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে।

পরের দিন রবিবার (২৮ নভেম্বর) সকাল বেলা ভিকটিম বাদী হয়ে দুই জনকে বিরুদ্ধে আত্রাই থানার এজাহার দায়ের করে।

পরে পুলিশ রাতে অভিযান চালিয়ে ওই গ্রামের অভিযুক্ত ১ নাম্বার আসামী মোঃ সুমন খাঁ ওরফে রাকিবকে আটক করে। সোমবার (২৯ নভেম্বর) তাকে কোর্টে সোপর্দ করে পুলিশ।

ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

আত্রাইয়ে গৃহবধূকে ধর্ষণ, আটক-১

themesbazartvsite-01713478536