মাদারীপু‌রের শিবচরে পরিত্যাক্ত ঘরে অজ্ঞাত ব্যক্তির লাশ

মাদারীপু‌রের শিবচরে পরিত্যাক্ত ঘরে অজ্ঞাত ব্যক্তির লাশ

মীর এম ইমরান মাদারীপুর বিশেষ প্রতিবেদকঃ

মাদারীপুরের শিবচরে হাত পা বাঁধা অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার(২০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার মাদবরেরচর ইউনিয়নের কালাই হাজীর কান্দি গ্রামের মোশাররফ দফাদারের পরিত্যক্ত ঘরের ভেতর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। তবে রাত ৯ টা পর্যন্ত উদ্ধার হওয়া মরদেহটির কোনো পরিচয় পাওয়া যায়নি। নিহত বয়স আনুমানিক ৪০ বছর মত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় দুর্গন্ধ পেয়ে গন্ধে খোঁজে স্থানীয়রা। এসময় আশেপাশের লোকজন দূর্গন্ধের উৎস ধরে একটি ঘরের সন্ধান পায় এর মধ্যে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে শিবচর থানা পুলিশ গিয়ে ঘরের ভেতর থেকে হাত-পা বাঁধা ,মুখমন্ডল ঝলসানো মরাদেহটি উদ্ধার করে। লাশের মুখ ও হাত-পা আগুনে ঝলসানো অবস্থায় রয়েছে, লাশের পরিচয় সনাক্ত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।
লাশটির পরনে গ্যাবাডিং মেরুন কালার প্যান্ট ও বাসন্তী কালার টি-শার্ট রয়েছে।

সরেজমিনে স্থানীয়রা জানান, মোশাররফ দফাদার দীর্ঘদিন ধরে একটি কওমী মাদ্রাসায় চাকুরী করেন।পরিবার পরিজন নিয়ে ঢাকাতেই থাকেন।কিছুদিন আগে বাড়িতে এসে থাকার জন্য একটি টিনশেড ঘর তৈরি করেন। ঘরটিতে কেউ থাকতো না। ঘরটির বাড়ান্দা খোলা ঘরটিতে অনেকটা পরিত্যক্ত অবস্থায় মরদেহটি পাওয়া যায়।

শিবচর থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) সঞ্জীব জোয়ারদার বলেন, ‘আমরা খবর পেয়ে রাত ৭টার দিকে ঘটনাস্থলে আসি। এখানে একটি ঘরের বারান্দার মেঝে মরদেহটি দেখতে পাই।নিহতের নাম-পরিচয় এখনও জানা যায়নি। পরিচয় শনাক্ত করতে আমরা বিভিন্ন থানায় যোগাযোগ করার চেষ্টা করছি।

এবিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মোঃ আনিসুর রহমান বলেন,”খবর পেয়ে আমরা এখানে আসি।এসে এখানে একটি মৃত্যু ব্যক্তির
পাই,পা ও শরীর রশি দিয়ে বাঁধা ও মুখমণ্ডল পুড়িয়ে দেওয়া হয়েছে। সেটা আগুন বা বিষাক্ত কোন পদার্থ দ্বারা।আমরা প্রাথমিকভাবে চেষ্টা করছি এই ব্যক্তি অত্র এলাকার বা বাহিরের কোন এলাকা থেকে নিয়ে আসা হয়েছে কিনা তার পরিচয় উদঘাটনে করার জন্য।আমরা এখন তার মরদেহ মাদারীপুরের সদর হাসপাতালে পাঠানো হ‌বে।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536