আজ প্রিয়োকার তসলিমা নাসরিন এর শুভ আগমনী।

আজ প্রিয়োকার তসলিমা নাসরিন এর শুভ আগমনী।

একজন তসলিমা নাসরিন(২৫/০৮/১৯৬২)
স্বার্থক শুভ আগমনী, স্বার্থক পরিশ্রম।

বাংলাদেশ ও আন্তর্জাতিক পর্যায়ের বহুল আলোচিত সমালোচিত একজন বিতর্কিত সাহিত্যিক, চিকিৎসক ও গবেষক “তসলিমা নাসরিন”র আজ ২৫শে আগস্ট শুভ আগমনী।

বিংশ শতাব্দীর আশির দশকে উদীয়মান কবি হিসেবে সাহিত্য জগতে চরণ স্থাপন করেন তিনি, একই শতকের শেষের দিকে কুসংস্কার, অপসংস্কৃতি, মৌলবাদ, নারীবাদী ও ধর্মান্ধতার উপর গঠনমূলক সমালোচনা এবং ব্যাতিক্রম গবেষণায় আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন।

তার আলোচ্য আর গবেষণায় ছিলো কুসংস্কার, অপসংস্কৃতি, মৌলবাদ, ধর্মান্ধতা, বৈষম্যমূলক, মুক্তচিন্তা, লিঙ্গসমতা। তার নাস্তিক্যবাদ আর ধর্মবিরোধি গুরুত্বপূর্ণ ভূমিকা অনেকেই গ্রহণ করতে ব্যার্থ হয় এবং মুসলিম সম্প্রদায়ের আক্রমনের লক্ষ্যবস্তু হয়ে উঠে, আসতে থাকে পর্যায়ক্রমে হত্যার হুমকি! এক পর্যায়ে দেশ ত্যাগ করতে বাধ্য হন।

১৯৯৪ খ্রিষ্টাব্দের পর থেকে দেশান্তর হয়ে বিভিন্ন রাষ্ট্রে তাকে বসবাস করতে হয়! যুক্তরাষ্ট্রেও সময় কাটানোর পর তিনি ভারত সরকারের সহায়তায় ভারতে অজ্ঞাতবাস করেন। সাম্প্রদায়িক হত্যাপ্রচেষ্টা সহ আক্রমনাত্মক প্রচেষ্টা না থাকলে সংস্কার এবং শাস্ত্রজগতে তিনি আরও ব্যাপক ভূমিকা রাখতে পারতেন। আজকে প্রিয়োকার’র জন্মদিন, একাগ্রতায় উৎফুল্লতায় রাশ রাশ প্রেম সহ উপলব্ধিমূলক জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করছি, প্রিয় তুমি অমর হও, জেগে থাকো আমরণ, সার্বিক সুস্থতায় জীবদ্দশায় সমস্ত দিন কাটুক কল্পিত স্বর্গের চেয়েও সুখময়। প্রিয় তুমি অমর হও।

আমার উপলব্ধি মূলক ভালোবাসা উপভোগ করো কোনো এক পরন্ত বিকেলের গোধুলি লগ্নে, রইলো প্রেম রইলো শ্রদ্ধা।

প্রেম প্রীতি, ভালোবাসা ও শুভেচ্ছান্তে,
________ডি.এস.এ শিবলী সাদিক।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536