লোহাগাড়ায় ৫৩ মামলায় ৫১ হাজার ৬’শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

লোহাগাড়ায় ৫৩ মামলায় ৫১ হাজার ৬’শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

মহামারি করোনা (কোভিট-১৯) ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ষ্টেশন, দরবেশ হাট বাজার, পদুয়া বাজার সহ বিভিন্ন স্থানে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ অমান্য করায় ৫৩ মামলায় ৫১ হাজার ৬’শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ ২৫ জুলাই”২০২১ইং রবিবারে এ ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু।

এসময় উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু বলেন, উপজেলা প্রশাসন করোনা ভাইরাস সংক্রমন রোধে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। উপজেলা প্রশাসনের সহায়তায় পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে। আমরা সাধারণ মানুষকে সচেতন করতে আমরা বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে যাচ্ছি। অযথায় ঘুরাফেরা করা এবং সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে বিধি নিষেধ না মেনে দোকানপাট খোলা রাখার দায়ে সংক্রমণ আইন ২০১৮ এর ২৪ ধারামতে ৫৩ মামলায় ৫১ হাজার ৬’শত টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরও বলেন, সম্প্রতি করোনা (কোভিট-১৯) ভাইরাস সংক্রমণের হার দিন দিন বেড়ে যাওয়ায় (গত ২৩ জুলাই থেকে আগামী ৫ আগস্ট) পর্যন্ত সারাদেশে লকডাউনের ঘোষণা দেয় সরকার। লকডাউনের নির্দেশনা সমূহ বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান কালে সাথে উপস্থিত ছিলেন, লোহাগাড়া ট্রাফিক পুলিশের টিআই স্নেহহাংশু বিকাশ সরকার, বাংলাদেশ সেনাবাহিনী কক্সবাজার ১০ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন জাযাউল ইসলাম, লোহাগাড়া থানার আইন শৃঙ্খলা বাহিনী, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ মুহাম্মদ ইলিয়াছ রুবেল ও সিএ সমির চক্রবর্তী।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536