লোহাগাড়ায় লকডাউন বাস্তবায়নে বিধি নিষেধ অমান্য করায় ১৬ মামলায় ৫ হাজার ২’শত টাকা জরিমানা

লোহাগাড়ায় লকডাউন বাস্তবায়নে বিধি নিষেধ অমান্য করায় ১৬ মামলায় ৫ হাজার ২’শত টাকা জরিমানা

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

বর্তমান সারাদেশে ছড়িয়ে পড়া মহামারি করোনা (কোভিট-১৯) ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ অমান্য করায় ১৬ মামলায় ৫ হাজার ২’শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

আজ ২৪ জুলাই”২০২১ইং শনিবারে আমিরাবাদ ষ্টেশনে, দরবেশ হাট, কলাউজান হিন্দুর হাট, কানুরাম বাজার, বাংলা বাজার, সুখছড়ি দরবার শরীফ, পুটিবিলা এমচর হাট, চুনতি মেহেরুন্নেছা স্কুলের পাশের দোকান, চুনতি বাজার সহ আধুনগর বাজারে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করা হয়।

এই ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী বলেন, উপজেলা প্রশাসন করোনা ভাইরাস সংক্রমন রোধে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। উপজেলা প্রশাসনের সহায়তায় পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা কাজ করছে। আমরা সাধারণ মানুষকে সচেতন করতে আমরা বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে যাচ্ছি। অযথায় ঘুরাফেরা করা এবং সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে বিধি নিষেধ না মেনে দোকানপাট ও শপিংমল খোলা রাখার দায়ে সংক্রমণ আইন ২০১৮ এর ২৪ ধারামতে ১৬টি মামলায় ৫ হাজার ২০০ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়।

তিনি আরও বলেন, সম্প্রতি মহামারি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় (গত ২৩ জুলাই থেকে আগামী ৫ আগস্ট) পর্যন্ত সারাদেশে লকডাউনের ঘোষণা দেয় বর্তমান সরকার। লকডাউনের নির্দেশনা সমূহ বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান কালে থানার আইন শৃঙ্খলা বাহিনী সহ বিভিন্ন দপ্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536