মাহমুদউল্লাহর দেড় শতক ও লিটন, তাসকিন, মমিনুলের অর্ধ শতকে ভালো অবস্থানে বাংলাদেশ।

মাহমুদউল্লাহর দেড় শতক ও লিটন, তাসকিন, মমিনুলের অর্ধ শতকে ভালো অবস্থানে বাংলাদেশ।

মহসিন মুন্সী, ব্যুরো চীফ।

৭ জুলাই জিম্বাবুয়ের বিরুদ্ধে শুরু হওয়া একমাত্র টেস্টে টসে জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো ছিল না। প্রথম ওভারেই হারায় এক ওপেনারকে। এক পর্যায়ে ৩৬ ওভারেই ৬ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৩২। দিন শেষের চিত্র দাঁড়ায় ৮ উইকেটে ২৯৪। সারাদিনে খেলা হয় ৮৩ ওভার।

আজ ২য় দিনের প্রথম সেশন খেলতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ তার ৫ম টেস্ট শতক পূরণ করেন। প্রথম ইনিংস শেষে বাংলাদেশের অবস্থা দাঁড়ায় ১২৬ ওভারে ৪৬৮ রান।
তার মধ্যে বড় একটি অবদান প্রায় দেড় বছর পরে জাতীয় দলে সুযোগ পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদের। তিনি শেষ পর্যন্ত ম্যাচের একমাত্র ৬ সহ মোট ১৫০ রান করে অপরাজিত ছিলেন। রিয়াদ এর পূর্ববর্তী সর্বোচ্চ ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৪৬। এখন তার সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ১৫০ রান। লিটন দাস এই ম্যাচেও মনোকষ্টে ভুগবেন, মাত্র ৫ রানের জন্য তার শতক পুরন করতে পারেননি। তাসকিন আহমেদ ১০ নম্বরে ব্যাট করতে নেমে ৭৫ রান করেছেন। এছাড়া দলপতি মমিনুল হক এর ৭০ রানতো রয়েছেই।
বিপরিতে সাইফ, মেহেদী মিরাজ ও এবাদত রানের খাতা খুলতে পারেন নি। শান্ত ২, সাকিব আল হাসান ৩ মুশফিকুর রহিম ১১ এবং সাদমান ২৩ রান করেন।
ইনিংস শেষে বাংলাদেশের সংগ্রহ খুব একটা খারাপ নয়। এখন দেখা যাক আগামী দিনগুলোতে কি দাঁড়ায়!

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536