ফরিদপুরে ২৪ ঘন্টায় ১৭,১০০ টাকা জরিমানা আদায় ও ৫ টি মটর সাইকেল আটক

ফরিদপুরে ২৪ ঘন্টায় ১৭,১০০ টাকা জরিমানা আদায় ও ৫ টি মটর সাইকেল আটক

মহসিন মুন্সী, ব্যুরো চীফ, ফরিদপুর।

গত ০১ জুলাই, ২০২১ তারিখ সকাল ০৬.০০ টা হতে আগামী ০৭ জুলাই, ২০২১ তারিখ মধ্যরাত পর্যন্ত সরকার কর্তৃক বিধি-নিষেধ আরোপ করা হয়েছে সারা দেশে। এরই ধারাবাহিকতায় ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে জনগণের জানমালের নিরাপত্তা বিধানকল্পে বিভিন্ন নিরাপত্তামূলক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কঠোর বিধি-নিষেধ পালনে আইন শৃঙ্খলা রক্ষার্থে ফরিদপুর জেলা সদর, কোতয়ালী থানা ও অন্যান্য ০৮টি থানা এলাকায় মোট ১২টি চেকপোস্ট ও ২৯ টি মোবাইল টিম গঠনের মাধ্যমে নিরলসভাবে ফরিদপুর জেলা পুলিশ কাজ করে চলেছে। ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, RAB, বিজিবি এবং বাংলাদেশ আনসারের সদস্যবৃন্দ মোতায়েন রয়েছেন বিভিন্ন স্থানে। আজও পালাক্রমে জেলা পুলিশ বিভিন্ন পোস্টে মোতায়েন হয়ে কাজ করছেন। মোবাইল টিমে নিয়োজিত পুলিশ সদস্যদের মাধ্যমে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমন রোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং সহ বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য প্রচার করা হয়েছে।
ফরিদপুর জেলায় সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ০৪-০৭-২০২১ তারিখ বিকাল ৪ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে সদরপুর থানা এলাকায় ০৩ জনকে ১১০০ টাকা, আলফাডাঙ্গা থানা এলাকায় ১৬ জনকে ১৬০০০ টাকা জরিমানা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ১৯ জনকে ১৭১০০ (সতের হাজার একশত) টাকা জরিমানা করা হয়। এছাড়া সদরপুর থানা পুলিশ কর্তৃক ০৫ টি মোটরসাইকেল আটক করা হয়েছে।
পুলিশ ও প্রশাসন কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে অনুরোধ করে যাচ্ছেন। অতি জরুরী প্রয়োজন ছাড়া সবাইকেই ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। জরুরী প্রয়োজনে যারা বের হবেন তাদেরকে পরিচয়পত্র, জরুরী প্রয়োজনের স্বপক্ষে প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় উপকরণ ও কাগজপত্রাদি (যেমন: হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন পেপার ইত্যাদি) সঙ্গে রাখার জন্য অনুরোধ করা হয়।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536