মাদারীপুরে কঠোর লকডাউন: প্রশাসন ও সেনা বাহিনীর টহল জোরদার, ভ্রাম্যমান আদালতে জরিমানা

মাদারীপুরে কঠোর লকডাউন: প্রশাসন ও সেনা বাহিনীর টহল জোরদার, ভ্রাম্যমান আদালতে জরিমানা

মীর এম ইমরান মাদারীপুর বিশেষ প্রতিবেদকঃ
কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মাদারীপুরসহ শিবচরে প্রশাসন ও সেনা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১জনকে ৩হাজার ১শত টাকা জরিমান। নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান-এর নেতৃত্বে সেনাবাহিনী টিম বিভিন্ন বাজারে অভিযান চালায়।
জেলার বিভিন্ন বাজারে জনসাধারণের ভীড় বেশি লক্ষ্য করা গেছে। গতকালের মতো আজও প্রশাসন রয়েছে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে। আজ সকাল থেকে মাদারীপুরের বিভিন্ন এলাকায় অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনীর সাথে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। ফার্মেসী ছাড়াও আজ কিছু কিছু দোকান-পাট খোলা রয়েছে। বন্ধ রয়েছে গণপরিবহন। বাংলারবাজার ফেরিঘাটে জরুরী যানবাহন ও পণ্যবাহী ট্রাকছাড়া ছাড়া অন্য যানবাহন কম। নেই যাত্রীদের ভীড়। বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট।
মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানিয়েছেন, মাদারীপুরে লকডাউন কার্যকর করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনীসহ অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনী মাঠে কাজ করছেন। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার-প্রচারণা চালানো হয়।
গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে করোনা ভাইরাস সংক্রমন শনাক্ত হয়েছেন ৮৪ জন। শনাক্তের হার ২০ দশমিক ৪৩ ভাগ। জেলায় মোট মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১২ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ৫১৬ জন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536