সরকার ঘোষিত বিধি-নিষেধ প্রতিপালনে কঠোর অবস্থানে ওসি আফজাল গৌরনদী থানা

সরকার ঘোষিত বিধি-নিষেধ প্রতিপালনে কঠোর অবস্থানে ওসি আফজাল গৌরনদী থানা

বি এম মনির হোসেন
স্টাফ রিপোর্টারঃ-

করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে দেশব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। বরিশাল রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপারের দিক নির্দেশনায় মাঠে নেমে কাজ করছেন গৌরনদী থানা অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন।
বুধবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন হাটবাজার ও রাস্তায় স্ব স্ব বিট অফিসারগন কর্তৃক সরকারি নির্দেশনা বাস্তবায়ন কার্যক্রমে অংশগ্রহণ করেন। প্রশাসনের কর্মকর্তাগণ মাইকিং করে নিত্যপ্রয়োজনীয় কাঁচাবাজার, ঔষধের দোকান, রিকশা ও গণমাধ্যমকর্মী ছাড়া সকল দোকানপাট বন্ধ করার ঘোষণা দেন। সেইসাথে আগামি ১ জুলাই থেকে কঠোর লকডাউনে সবাইকে দোকান পাট, সিএনজি, আঞ্চলিক এবং দূরপাল্লার সকল ধরনের যানবাহন বন্ধ রাখাসহ ঘর থেকে কেউ বের না হওয়ার নির্দেশনা দেয়া হয়। একান্তই যারা প্রয়োজনে ঘরের বাহিরে বের হবেন তাদেরকে অবশ্যই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক বাধ্যতামূলক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়।
স‌রেজ‌মিন ঘু‌রে দেখা গে‌ছে, উপ‌জেলার প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন। কেউ রাস্তায় বের হলে পড়তে হচ্ছে পুলিশের জেরার মুখে। কারো জরুরি কাজ থাকলে পুলিশ সদস্যরা তাদের দ্রুত কাজ শেষ করে ঘরে ফেরার নির্দেশনা দিচ্ছেন।
গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন জানান, সরকার ঘোষিত লকডাউনকে সফল করতে কঠোর প্রস্তুতি নিয়েছে পুলিশ। চলতি বছরের বিভিন্ন সময় ঘোষিত কয়েক দফা বিধিনিষেধের মতো এবার শিথিলতা দেখাবে না পুলিশ। এবারের লকডাউনে পুলিশ হার্ডলাইনে থাকার ইঙ্গিত দিয়েছেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536