শিবচরে বিট পুলিশিং-এর মাধ্যমে মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেবে- শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা

শিবচরে বিট পুলিশিং-এর মাধ্যমে মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেবে- শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা

শিবচরে বিট পুলিশিং-এর মাধ্যমে মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেবে- শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিরাজ হোসেন

মাদারীপুর বিশেষ প্রতিবেদকঃ মীর এম ইমরানের তথ্য-চিত্রে রিপোর্টঃ

পুলিশ বাহিনীকে আরও বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে শিবচর পৌরসভাসহ ১৯টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর মাধ্যমে জগনের সাথে পুলিশের সম্পর্কের মান বেড়েছে। শিবচর থানা পুলিশ জনগণের দ্বারে দ্বারে গিয়ে পুলিশি সেবা পৌঁছে দিচ্ছেন।

শিবচর থানা সূত্রে জানান, বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই মানুষের কাছে তৃনমূল পর্যায়ে সেবা নিয়ে যাবেন। ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হবে। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।

এর মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধমুলক কাজ কমে আসবে। মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। পুলিশ ও জনগণের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরি হবে।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিরাজ হোসেন বলেন, আমরা বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশি সেবা নিয়ে জনগণের আরও কাছে যেতে চাই।

মানুষের হৃদয় জয় করতে চাই। সমাজে ছোট ছোট অপরাধ থেকেই বড় বড় অপরাধের সৃষ্টি হয়। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সব স্তরের মানুষকে নিয়ে একটি সমন্বিত উদ্যোগে সমাজ থেকে সব ধরনের অপরাধ দূর করে অপরাধ মুক্ত একটি সুন্দর সমাজ ব্যাবস্থা গড়ে তুলতে চাই।

বিট পুলিশিং কার্যক্রমে পুলিশকে সহযোগিতা করেন শিবচর পৌর মেয়র জনাব মোঃ আওলাদ হোসেন খান।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536