লামায় নব মুসলিম ওমর ফারুক হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

লামায় নব মুসলিম ওমর ফারুক হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

বান্দরবানের রোয়াংছড়ির তুলাছড়ি আগাপাড়া জামে মসজিদের ইমাম নব মুসলিম মো. ওমর ফারুককে গুলি করে হত্যার প্রতিবাদে লামা উপজেলার সরই ইউনিয়নে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৫ জুন”২০২১ইং জুমার নামাজ শেষে সরই কেয়াজু পাড়া জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি চৌমুহনী এসে সংক্ষিপ্ত সমাবেশে শেষ হয়। এ সমাবেশে নেতৃত্ব দেন আলোর দিশারী স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. আলী হোসেন।

এ সময় বক্তারা বলেন, গত ১৮ জুন বান্দরবানের রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় মসজিদে এশার নামাজের পড়ে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন নব মুসলিম মো. ওমর ফারুক। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কারণ সে মুসলিম হওয়াটাই ছিলো তার একমাত্র অপরাধ। এ ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই তারা।

তারা আরও বলেন, ওমর ফারুকের প্রতিষ্ঠিত মসজিদ সংরক্ষণের ব্যবস্থা করতে হবে। সেখানে ইমাম নিয়োগ করে পুনরায় নামাজ পড়ার ব্যবস্থা করতে হবে। ওই এলাকায় বসবাসকারী মুসলমানদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে বলেও জানান বক্তারা।

এসময়ে উপস্থিত ছিলেন, সরই আলোর দিশারী স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. আলী হোসেন, হাফেজ মুহাম্মদ আব্দু শুক্কুর, ইমন, ব্যবসায়ী আলভী, কালাম, মিনহাজ সহ আরও অনেকেই।

নিহত নব মুসলিম মো. ওমর ফারুকের পরিবারে স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে রয়েছে। তাদের মধ্যে বড় মেয়ের বিয়ে হয়েছে, বাকিরা এখনও লেখাপড়া করে করতেছে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536