দেশীয় তৈরী ৪টি অস্ত্র ও ১৩ রাউন্ড কার্তুজ সহ ১ডাকাত আটক, লোহাগাড়ায়

দেশীয় তৈরী ৪টি অস্ত্র ও ১৩ রাউন্ড কার্তুজ সহ ১ডাকাত আটক, লোহাগাড়ায়

লোহাগাড়া,প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়ায় এক ডাকাতকে আটক করেছে থানা পুলিশ। এসময় তার কাছ থেকে দেশীয় তৈরী ৪টি অস্ত্র, ১৩রাউন্ড কার্তুজ, ৩টি মোবাইল, নগদ টাকাসহ ডাকাতি কালে ব্যাবহৃত অন্যন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

২১শে জুন (সোমবার) সকালে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকু ও লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদের নেতৃত্বে এসআই পার্থ সারথী হাওলাদার, এসআই ভক্ত দত্ত ও এএসআই শিপক চন্দ্র দাশ ও ত্বত সঙ্গীয় পুলিশ ফোর্স চকরিয়া বরইতলী এলাকার লাল মিয়ার দোকান নামক স্হানে হারবাং পুলিশ ফাঁড়ির সহযোগীতায় এই অভিযান পরিচালনা করে উক্ত ডাকাতকে আটক করা হয়।

আটককৃত ডাকাতের নাম নুরুল হাসেম প্রকাশ কাসেম(৩০),,সে পার্বত্য জেলা বান্দরবান নাইক্ষ্যংছড়ি বাইশারী এলাকার মৃত শফিকুর রহমানের পুত্র বলে জানাযায়।

পুলিশ সুত্রে জানা যায়, গত ২০ জুন দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ফতেহ আলী সিকদার পাড়ার মাওলানা আবুল কাসেমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায় তিনি বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী করে লোহাগাড়া থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।মামলা নং ৩৬,২০/০৬/২০২১ইংরেজী।
এর পর থেকে লোহাগাড়া থানা পুলিশের একটি টিম ডাকাতদের আটকে তৎপরতা শুরু করেন।
এই দিন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে চকরিয়া বরইতলী এলাকায় উক্ত অভিযান চালিয়ে ৪টি অস্ত্র,১৩ রাউন্ড কার্তুজ, নগদ টাকা, ডাকাতিকালে ব্যাবহৃত অন্যন সরঞ্জামাদিসহ ডাকাত নুরুল হাসেম প্রকাশ কাসেমকে আটক করে লোহাগাড়া থানা হেফাজতে নিয়ে আসা হয়।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকু জানান, কলাউজানের একটি ডাকাতির ঘটনার মামলার প্রেক্ষিতে চকরিয়া হারবাং পুলিশ ফাঁড়ির সহযোগীতায় অস্ত্র সহ এল ডাকাতকে আটক করি আমরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ডাকাতির কথা স্বীকার করেছে।তিনি আরও জানান, অস্ত্রগুলো কলাউজানে ডাকাতি করার সময় এবং বিভিন্ন জায়গায় ডাকাতি করার সময় তার সহযোগীরা এই অস্ত্রগুলো ব্যবহার করে তার নিক হেফাজতে রেখেছিল।

আটক ব্যাক্তির বিরুদ্ধে থানায় ডাকাতি আইনে মামলা রুজু করা হয়েছে বলে থানা সুত্রে জানানো হয়।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536