গৃহহীনদের মাঝে দ্বিতীয় দফা গৃহ ও ভূমির মালিকানা হস্তান্তর।

গৃহহীনদের মাঝে দ্বিতীয় দফা গৃহ ও ভূমির মালিকানা হস্তান্তর।

মহসিন মুন্সী, ব্যুরো চীফ, ফরিদপুর।

মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান প্রকল্প ‘ আশ্রয়ণ প্রকল্প-২ ‘ এর আওতায় ফরিদপুরের জন্য বরাদ্দকৃত ১৫৭২টি গৃহ প্রদানের উদ্বোধন করা হয়েছে আজ। রবিবার সকাল ১০টায় ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে সারাদেশে এ অনুষ্ঠান উদ্বোধন করেন। ফরিদপুর অংশে সংযুক্ত থেকে উপকারভোগীদের মধ্যে প্রয়োজনীয় কাগজ পত্রাদি হস্তান্তর করেন ফরিদপুরের জেলা প্রশাসক জনাব অতুল সরকার।
‘মুর্জিব শতবর্ষে থাকবে না কোনো গৃহহীন’ এ স্লোগান নিয়ে সরকারের আশ্রয়ণ প্রকল্প-২ -এর আওতায় ফরিদপুরের ১৫৭২ গৃহহীন পরিবার ঘর পেলেন রোববার। সারা দেশের সঙ্গে একযোগে ঘরগুলো হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রশাসক জানান, ‘আশ্রয়ণ প্রকল্প-২’ এর আওতায় প্রতিটি ঘরের জন্য বরাদ্দ এক লাখ ৯০ হাজার টাকা। এই টাকায় তাদের জন্য ২০ ফুট বাই ২২দশমিক ৮ ফুট প্রস্থের পাকা ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। এছাড়াও রয়েছে বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা। তবে জেলা প্রশাসনের উদ্যোগে এবারের বিশেষ সংযোজন করা হয়েছে প্রতিটি ঘরের সামনে চারটি করে ফলদ বৃক্ষ রোপণ।’

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536