আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ৮ দিন পর ফিরেছেন নিজ বাড়িতে।

আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ৮ দিন পর ফিরেছেন নিজ বাড়িতে।

মহসিন মুন্সী,ব্যুরো চীফ।

নিখোঁজ আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান তার রংপুরের বাসায় ফিরে এসেছেন বলে খবর পাওয়া গেছে।
শুক্রবার দুপুরে নগরীর কলেজ রোডের চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় তাকে পাওয়া যায় বলে কোতোয়ালি থানার ওসি আবদুর রশিদ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। আদনান এর শ্যালক জাকারিয়া হোসেন গণমাধ্যমকে বলেন, তিনি আজ দুপুরে তার শ্বশুর বাড়িতে আসেন।
এতদিন আদনান কোথায় ছিলেন, কীভাবে ফিরলেন সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি তিনি।
তবে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন যুগান্তরকে জানিয়েছেন, আদনান রংপুর নগরীরর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এরপর তাকে সেখান থেকে থানায় নেয়া হয়। থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।
গত ১০ জুন ঢাকা যাওয়ার পর সেখান থেকে গাইবান্ধা চলে যান। সেখানে আদনান তার বন্ধু জনৈক শিহাবের বাড়িতে অবস্থান করছিলেন। তিনি নিজেই তাদের সবগুলো মোবাইল ফোন ‘সুইচড অফ’ করে রাখেন। এই পুরো ঘটনাই ব্যাক্তিগত কারনে বলে দাবী করেন পুলিশের কর্মকর্তারা। তার অন্য তিন সফর সঙ্গীর সবাই ফিরেছেন বলে জানা গেছে।

উল্লেখ্য গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এছাড়াও তার সঙ্গে নিখোঁজ ছিলেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন।
আদনান এর নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে দারুসসালাম এবং মিরপুর থানায় গেলে কোনো থানাই সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি বলেও অভিযোগ করেছেন তার পরিবার। এ নিয়ে অবশেষে রংপুর কোতয়ালী থানায় একটি জিডি করা হয়।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536