নোয়াখালীতে ডাবল হত্যা মামলার আসামি ‘কোপা সামছু’ গ্রেপ্তার

নোয়াখালীতে ডাবল হত্যা মামলার আসামি ‘কোপা সামছু’ গ্রেপ্তার

মোঃসামছু উদ্দিন লিটন, বিশেষ প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর জেলার হাতিয়া উপজেলার চরঈশ্বর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য রবিন্দ্র চন্দ্র দাস হত্যা মামলার আসামি মো. সামছু প্রকাশ কোপা সামছুকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে জাহাজমারা ইউনিয়নের কাটাখালী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সামছু ওই এলাকার ছাদু মাঝির ছেলে।

পুলিশ জানায়, ইউপি মেম্বার রবিন্দ্র দাস হত্যা মামলার ২০নং আসামি সামছু কাটাখালী নিজ বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রাতে ওসি আবুল খায়েরের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানকালে তার বাড়ি থেকে কোপা সামছুকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে কাটাখালী খালের পাশে থাকা একটি দেশীয় ট্রলার কারখানা থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

হাতিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, গ্রেপ্তারকৃত সামছু রবিন্দ্র হত্যা মামলার ২০নং ও জোবায়ের হত্যা মামলার ৮নং আসামি। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হবে।

গত ৯ জুন বুধবার দিবাগত রাতে হাতিয়া শ্রমিকলীগের সভাপতি আল আমিনসহ মোটরসাইকেলযোগে চরঈশ্বর থেকে ওছখালী যাচ্ছিলেন চরঈশ্বর ৩নং ওয়ার্ডের মেম্বার রবিন্দ্র চন্দ্র দাস। মোটরসাইকেলটি চরঈশ্বর প্রধান সড়কের খাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম আজাদের বাড়ির সামনে আসলে একদল দুর্বৃত্ত তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে গতিরোধ করে। এ সময় মোটরসাইকেলের পেছনে থাকা আল আমিন দৌড়ে পালিয়ে গেলেও হামলাকারীদের হাতে আটক হন রবিন্দ্র। হামলাকারীরা প্রথমে রবিন্দ্রকে গুলি ও পরে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে এবং তার হাতের কব্জি ও রগ কেটে ফেলে যায়। পরে টহল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রবিন্দ্রের লাশ উদ্ধার করে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536