ফরিদপুরের কানাইপুরে ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদে পুলিশের অভিযান।

ফরিদপুরের কানাইপুরে ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদে পুলিশের অভিযান।

মহসিন মুন্সী, ব্যুরো চীফ, ফরিদপুর।

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর বাজারে ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে পুলিশ। সোমবার কানাইপুর বাজারের ফুটপাত দখলে থাকা অস্থায়ী দোকানঘর উচ্ছেদ করেছে প্রশাসন। দীর্ঘদিন ধরে কানাইপুর বাজারের রাস্তার দুই পাশের ফুটপাত দখল করে ফলমূলের দোকান মাংস, মাছ, সবজি ও বাজার বসিয়ে দখল করে রাখা হয়েছিল। অনেকেই পলিথিন বা টিনের চালা তৈরি করে দীর্ঘদিন সেখানে ব্যবসা করছিলেন।

বাজার বণিক সমিতি বার বার মৌখিক ভাবে রাস্তার উপর থেকে অস্থায়ী দোকান সরিয়ে নেয়ার কথা বললেও তারা সাড়া দেয়নি। কানাইপুর ভুমি অফিস থেকে একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই রাস্তা দখল করে দোকান করায় এর প্রতিকার চেয়েছেন। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত কোতয়ালী থানা পুলিশ অভিযান পরিচালনা করে এবং ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ করে। এসময় পুলিশের উপস্থিতিতে অনেকেই দোকান সরিয়ে নেয় ।অভিযানে নেতৃত্ব দেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএজলিল। এসময় উপস্থিত ছিলেন হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন শাহ্, ইউনিয়ন ভুমি কর্মকর্তা মোঃ ফজলুল হক সহ নেতৃবৃন্দ।

অবৈধ দোকান উচ্ছেদ অভিযান সম্পর্কে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএজলিল বলেন, এ অভিযান অব্যাহত থাকবে এবং বাজারের অলিগলি দখল করে যেসব দোকান ঘর নির্মাণ করা হয়েছে সে ব্যাপারে মাননীয় জেলা প্রশাসক স্যারের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536