রক্তের ফেরিওয়ালা তিন মানবিক ভাই দেলোয়ার হোসেন, কাইছার, শাকিলের ৩ ব্যাগ রক্তদান।

রক্তের ফেরিওয়ালা তিন মানবিক ভাই দেলোয়ার হোসেন, কাইছার, শাকিলের ৩ ব্যাগ রক্তদান।

ইসমাইল হোসেন সোহাগ,সিনিয়র স্টাফ রিপোর্টার:

“জীবন জীবনের জন্য, মানুষ মানুষের জন্য”
‘‘যদি করেন রক্ত দান, বেঁচে যাবে একটি প্রাণ’’

এই স্লোগানকে সামনে রেখে ও স্বেচ্ছায় রক্ত দান এবং রোগীদের গ্রুপ অনুযায়ী রক্ত সংগ্রহ করে দেওয়া শুরু করেছেন লোহাগাড়া যুব ঐক্য পরিষদের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ দেলোয়ার হোসেন ও সরই ব্লাড ব্যাংকের অন্যতম সদস্য মুহাম্মদ শাকিল এবং লোহাগাড়া রক্তদান গ্রুপের মুহাম্মদ কাইছার। এই পর্যন্ত তারা অনেক বার স্বেচ্ছায় রক্ত দান করার পাশা-পাশি বিভিন্ন এলাকার রোগীকে রক্ত দান করে ও আরো মানুষকে স্বেচ্ছায় রক্ত দানে উৎসাহিত করে তাদের কাছথেকে সংগ্রহ করে দিয়েছে হাজার হাজার ব্যাগ রক্ত। যার ফলে বন্ধু-বান্ধব ও এলাকার মানুষের কাছে ‘রক্তের ফেরিওয়ালা’ নামে পরিচিতি লাভ করেছেন তারা। তাদের’কে দেখলে বলে রক্তের ফেরিওয়ালা আসছে। অনেকেই তাদের নামে চিনে না, তাদেরকে চিনে রক্তের ফেরিওয়ালা হিসাবে। মানুষের প্রতি ভালোবাসা, মানুষের সাথে মিশে থাকা হয়তো এ কারণে তাদের সুনাম বেড়েই চলেছে। তাদের কর্মের পাশা-পাশি এলাকায় মানবিক সেবা দিয়ে যাচ্ছে। এলাকায় তাদের সুনাম টা আরও বেড়ে যায়।

তাদের সাথে একান্ত আলাপচারিতায় জানা যায়, কোনো একদিন এক রোগীর ও+ রক্তের প্রয়োজন পড়লে আমরা সে রোগীকে এক ব্যাগ রক্ত দান করি, এতে ঐ পরিবারের যিনি একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বেঁচে যান। ফলে পরিবারটি ধ্বংস হওয়ার থেকে আল্লাহর অশেষ রহমতে এই রক্তের উচিলায় বেঁচে যায়। আমাদের এক ব্যাগ রক্তের বিনিময়ে যে এত উপকার হবে ভাবতেই পারিনী কখনো। এ এক তৃপ্তিদায়ক শান্তি যা কখনো পরিবর্তন হবার নয়।

তারপর মনে মনে নিয়ত করি যে ভাবেই হোক আমি বা অন্যের থেকে রক্ত ম্যানেজ করে দিবো ‘‘ ইনশা আল্লাহ’’। তারপর থেকে আল্লাহর রহমতে এই কাজ (রক্ত সংগ্রহ) চলছে। আমৃত্যু চলবে ‘‘ইনশা আল্লাহ’’। এতে যারা রক্ত দান করেন তাদের সাথে কোন চুক্তি থাকে না আমাদের ব্যক্তিগত ভালোবাসার সম্পর্কের কারনে রক্তদাতারা রক্ত দান করেন। আসলে যারা রক্ত দান করেন তাদের মনও অনেক বড় এবং অন্যের উপকার করতে চান ফলে কাজটি সহজ হয়। মুমূর্ষ রোগী ও পরিবারকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা। আমার ভবিষ্যৎ পরিকল্পনা হলো জনসাধারনের পাশে দাঁড়ানো।

যে কোন মহৎ কাজে লোকজনকে সাহায্য করা মানুষ হিসাবে আমাদের নৈতিক দায়িত্ব। এ পর্যন্ত কত জনকে রক্ত দিয়েছি তা গণনা করা সম্ভব না। রক্তের বিনিময়ে আমরা রক্ত নেই না, তবে কেউ ইচ্ছা করে দিলে নেই। এই কাজটি একটি শিকলের মতো যিনি রক্ত পান উনার মাধ্যমে যেনো আমি অন্যের কাছথেকে রক্ত পাই সেই চেষ্ঠা করি। এটাতে অনেক বেগ পেতে হয় মানবতার কল্যাণে আমরা এলাকা সহ দেশের বিভিন্ন এলাকার মানুষের উপকার করতে চাই। আমরা জীবন দিতেও পারি না বাঁচাতেও পারি না। কারন আমরা মানুষ। মানুষের উপকারে নিজেদেরকে উৎসর্গ করি, আসুন রক্ত দান করি অন্যের জীবন বাঁচাতে সাহায্য করি।

প্রিয় মানবিক সংগঠন লোহাগাড়া যুব ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশিষ্ট যুবলীগনেতা মুহাম্মদ সরওয়ার কামাল ভাই ও লোহাগাড়া রক্তদান গ্রুপের প্রিয় মুহাম্মদ মাহবুব ভাই এবং সরই ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল মোস্তফা ইমনের সার্বিক প্রচেষ্টায় আমার প্রিয় শ্রদ্ধেয় জন্মদাতা পিতাকে তিন ব্যাগ রক্ত দেওয়া তিন জন রক্তের ফেরিওয়ালা লোহাগাড়া যুব ঐক্য পরিষদের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী, যুবলীগনেতা মুহাম্মদ দেলোয়ার হোসেন, সরই ব্লাড ব্যাংকের অন্যতম সদস্য মুহাম্মদ শাকিল, মুহাম্মদ কাইছার এর জন্য আন্তরিক দোয়া, ভালোবাসা ও শুভ কামনা রহিল। স্বপ্ন আর তারা একা নয়, তাদের এই মহৎ কাজে উদ্বুদ্ধ হয়ে সকলে এগিয়ে আসছেন।

আর নিজের আত্মীয়-স্বজনদের পাশা-পাশি দেশের সর্বস্তরের মানুষরা স্বেচ্ছায় রক্ত দানে নিজ থেকে উৎসাহিত হয়ে এগিয়ে আসেন সে লক্ষ্যে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাচ্ছেন। ‘রক্তের অভাবে কাউকে মরতে দিবো না’প্রতিজ্ঞার মতো এ কথাটি হউক সকলের প্রেরণা। তারা এই পর্যন্ত এলাকার হাসপাতাল ক্লিনিক সহ এমনকি অনেক হাসপাতালে ভর্তি থাকা রোগিদের ও রক্ত সংগ্রহ করে দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

তারা আরও বলেন “মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য ”একজন সুস্থ মানুষ এক ব্যাগ রক্ত দিলে তার কিছু হবে না কিন্তু বিনিময়ে তার এক ব্যাগ রক্তের কারণে বেঁচে যাবে একটি জীবন তাই তারা সকল সুস্থ মানুষকে রক্ত দানের জন্য আহবান জানিয়েছেন।

আমি আমার বাবার রক্তদানে মুহাস্মদ দেলোয়ার ভাই, মুহাম্মদ কাইছার ও শাকিল সহ যারা আমার বাবার রক্তের জন্য সার্বিক সহযোগীতা করেছে এবং যারা রক্ত দেওয়ার জন্য এসেছে তাদেরকে আবারো আন্তরিক দোয়া, ভালোবাসা কৃতজ্ঞতা প্রকাশ করছি। মহান আল্লাহ্ পাক তাদেরকে দীর্ঘজিবী করুক,,,আমিন। তাদের এই মহৎ কাজের জন্য এলাকার সর্বমহলে প্রশংশিত।

প্রিয় ভাই ও বন্ধুরা সকলের কাছে অনুরোধ আমার শ্রদ্ধেয় পিতা ও আমার পিতাকে যারা রক্ত দিয়ে সহযোগীতা করেছে তাদের জন্য আন্তরিক ভাবে দোয়া করবেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536