কেমন আছেন দেশের প্রথম লকডাউন শিবচর উপজেলা।

কেমন আছেন দেশের প্রথম লকডাউন শিবচর উপজেলা।

মীর এম ইমরান ষ্টাফ রিপোর্টারঃ

করোনা কালিন সময়ে দেশের প্রথম লকডাউন হিসেবে পরিচিত মাদারীপুর জেলার,শিবচর উপজেলা এখানে প্রথম থেকেই কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রস্তুত স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ , তবে ২ য় ধাপে করোনা কালিন সাত দিনের লক ডাউন সারা দেশে সাথে এক যোগে কাজ করে মাদারীপুরের শিবচর,এ উপজেলায় ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত তবে এখানে আছে ঢাকা-খুলনা যাতায়াতের নৌ পথে শিমুলীয়া – কাঁঠাল বাড়ী ( ইলিয়াস আহমেদ চৌধুরী)ফেরী ঘাট ,প্রতি নিয়ত যাতায়াত করে এ পথে হাজার হাজার যাত্রী এ পরিস্থিতিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে প্রস্তুত শিবচর পৌরসভা ইতিমধ্যে জুরুরী নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া ,পৌরসভা ভিতরে থাকা বাজার,দোকান, গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে,

শিবচর পৌরসভা মেয়র মোঃ আওলাদ হোসেন খান বলেন- ২ য় ধাপে ৩য় দিন , আমরা শিবচর পৌরসভা থেকে বিভিন্ন প্রচার মাধ্যমে জনগণ কে সচেতনতা বৃদ্ধি করছি , লিফলেট, মাইকিং ও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে জনগণ কে সচেতনতা করছি , রাস্তায় জাতে গণপরিবহন প্রবেশ না করতে পারে তাই রাস্তায় ব্যারিকেড তৈরি করেছি মাননীয় চীফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন এমপি, জেলা প্রশাসক, জেলা পরিষদ এর নির্দেশ কমে পালন করছি। শিবচর পৌরসভা সরকারি নিয়মের মধ্যে থেকে ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করছেন। গণপরিবহন চলাচল সিমীত আকারে পরিচালনা করতে সক্ষম হয়েছি।

সাতদিনের লক ডাউনের আজ ৩য় দিনে বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা তহবিল থেকে শিবচর পৌরসভার বিভিন্ন দোকান যেমন চা,সেলুন।ভ্যান,অটো, চালক দের মধ্যে অল্প সময়ের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী তহবিল থেকে আসা সাহায্য বিতরণ করবো।

মেয়র মোঃ আওলাদ হোসেন খান বলেন আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হবো, প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেওয়ার প্রয়োজন হলে আমরা তা গ্রহন করতে প্রস্তুত আছি।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536