হেফাজত নেতা মামুনুল হকের বিনোদন ও জনগনের চাওয়া পাওয়া!

হেফাজত নেতা মামুনুল হকের বিনোদন ও জনগনের চাওয়া পাওয়া!

মহসিন মুন্সী।

মামুনুল হক।
বর্তমান সময়ের একটি আলোচিত নাম।
গত পক্ষকালের সবচেয়ে বেশি আলোচিত সমালোচিত নাম।
ভারতীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরুদ্ধে সবচেয়ে জোড়ালো ভূমিকায় অবতীর্ণ। সারাদেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার মূখ্য পরিচালক। এই আন্দোলন চলমান থাকাবস্থায় তিনি কেন ( দাবিকৃত স্ত্রী ) নিয়ে অবসর কাটাতে গেলেন তা অনেকেরই বোধগম্য নয়। যখন তার থাকার কথা আন্দোলনে নিহত, আহত বা ক্ষতিগ্রস্থ হেফাজতের কর্মিদের পাশে। তাদেরকে মানসিক ভাবে উজ্জীবিত করার প্রচেষ্টা নেয়ার। এগুলি বাদ দিয়ে তিনি গেলেন স্ত্রী (?) নিয়ে আনন্দ ফুর্তি করতে?
মামুনুল হক যে রিসর্টে ছিলেন তার মালিকের কথা থেকে বোঝা যায় রিসর্টে আগে থেকেই একটি সংস্থার লোক উপস্থিত ছিল। সরকার সমর্থক কয়েকটি অংগসংগঠন এর লোকজন সেখানে উপস্থিত হয়ে মামুনুল হকের সাথে কথা কাটাকাটি করতে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও টি দেখে বোঝা যাচ্ছিল ওখানে উপস্থিত লোকগুলি অত্যন্ত আগ্রাসী ছিল। পরে প্রশাসন ও পুলিশের লোক (ইউ এন ও, এ সি ল্যান্ড, ও সি ) উপস্থিত হয়ে তাঁকে ঐসব লোকদের কবল থেকে রক্ষা করে।

কে কি ভাবে মামুনুল হক কে গ্রহন বা বর্জণ করবেন সেটা সম্পূর্ণ যার যার ব্যক্তিগত অভিরুচি। আমি শুধু বলব মামুনুল হক এর কয়েকটি ফোন কল এর ক্লিপ অন্তর্জালে ভেসে বেড়াচ্ছে, এগুলো একান্তই তার ব্যক্তিগত কল ছিল। একজন ব্যক্তির ব্যাক্তিগত ফোনে আড়িপাতা বা ফোনকল রেকর্ড করা শুধু বাংলাদেশেই নয় সমগ্র পৃথিবীতেই অপরাধ। আর এই রকম কোন কলের ক্লিপ অন্তর্জালে ছড়িয়ে দেয়ার বিপক্ষে দেশে একটি কঠোরতম আইন রয়েছে। যে আইনের বলি হয়ে কিছুদিন আগে একজন দেশবরেণ্য সাহিত্যিক মৃত্যুবরণ করেন। সরকার চাইলে এই ক্লিপগুলি কারা কোথা থেকে অন্তর্জালে ছড়িয়েছে তা বের করা কোন কঠিন কাজ নয়। জনগনকে সরকার তার সদিচ্ছা দেখাতে চাইলে এই অপরাধিদেরকে চিহ্নিত করে জনসম্মুখে আনতে পারেন। অন্যথায় জনগন যদি ভেবে নেয় যে এর পেছনে স্থানীয় ক্ষমতাসীনদের মদদ রয়েছে, তাহলে তাদেরকে খুব বেশী দোষ দেয়া যাবে কি?

পোড় খাওয়া এক সিনিয়র রাজনীতিবিদ দুঃখ করে বলছিলেন, প্রধানমন্ত্রী না জেনেই মামুনুল হকের যে প্রোমোশন দিয়ে দিলেন, বুঝতে পারলে হয়তো তা করতেন না। তাকে নিয়ে সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য দেয়ার মত গুরুত্বপূর্ণ কোন কাজ কি মামুনুল হক করেছেন?

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536