Darpon TV-ডাংধরা ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসারের অভিযানে ডিজার মেশিন জব্দ।

Darpon TV-ডাংধরা ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসারের অভিযানে ডিজার মেশিন জব্দ।

তাওহিদুজ্জামান জীবন, দেওয়ানগঞ্জ প্রতিনিধি :

জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের বাঘারচর বাজারের পূর্ব পাশে জিঞ্জিরাম নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় বিশেষ অভিযান পরিচালনা করে ২টি ড্রেজার মেশিন ও ১২টি প্লাস্টিকের পাইপ জ্বালিয়ে ধ্বংস করেছে এবং প্রায় ৩ লক্ষ ৫০ হাজার টাকার মোটা বালি জব্দ করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, প্রশাসনের নিষেধাজ্ঞার পরেও কিছু অসাধু বালু ব্যবসায়ী নদীর বিভিন্ন স্থানে নদী তীরবর্তী এলাকার ফসলি জমিতে গভীর গর্ত খুঁড়ে বালু উত্তোলন কাজ চালিয়ে আসছিল। এতে করে নদীর তীর ধ্বংসের পাশাপাশি মেশিনের বিকট শব্দে অতিষ্ঠ হয়ে পড়েছিল আশপাশের গ্রামের মানুষ। সম্প্রতি প্রশাসনের নজর এড়াতে বালু ব্যবসায়ীরা কৌশল পাল্টে রাতভর বালু উত্তোলন চালিয়ে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকালে অবৈধ বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় নদী এলাকায়। অভিযানকালে ২টি স্যালো ইঞ্জিন দিয়ে তৈরি মিনি ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস করে প্রশাসন। । আগেই খবর পেয়ে বালু উত্তোলনে জড়িতরা সটকে পড়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

শুক্রবার (২ এপ্রিল ) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কেএম অাব্দুল্লাহ বিন রসিদ,
সানন্দবাড়ী তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ মোঃ জোবায়ের হোসেন খান, ডাংধরা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম, পাররামরামপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান আলী আরো উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোহাম্মদ আবদুর রাজ্জাক, মোঃ আব্দুল আলিম যৌথ ভাবে অভিযান পরিচালনায় ৩ লক্ষ ৫০ হাজার মোটা বালু জব্দ করে নিলাম করা হয়। নিলাম কৃত বালুর আনুমানিক মুল্য ৪ লক্ষ টাকা।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার এ কে এম আব্দুল্লা বিন রশিদ বলেন এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536