Darpon TV-স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে ফরিদপুরে আলপনা উৎসব।

Darpon TV-স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে ফরিদপুরে আলপনা উৎসব।

মহসিন মুন্সী, ব্যুরো চীফ, ফরিদপুর।

২৬শে মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ফরিদপুর সিটি পেজ ও ফরিদপুর লাইভ গ্রুপ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আলপনায় স্বাধীনতা সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান। উক্ত আয়োজনের মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখলো ফরিদপুর সিটি পেজ এবং ফরিদপুর লাইভ গ্রুপের বন্ধুরা সেই সাথে সরকারি রাজেন্দ্র কলেজের সম্মানিত শিক্ষকমন্ডলীগন । উক্ত আয়োজনটি সবার জন্য উন্মুক্ত ছিলো , রাজেন্দ্র কলেজের শহীদ মিনার মঞ্চে ফরিদপুরের দুটি ব্যান্ড Brocken এবং Nishongo পরিবেশনা করে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কালজয়ী দেশাত্মবোধক গান।

তারা সবে মাত্র যাত্রা শুরু করেছে। আয়োজকদের মূল উদ্দেশ্য ছিল, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে মুক্তি যোদ্ধাদেরকে উজ্জীবিত করতে যে সকল কালজয়ী গান পরিবেশনা করা হতো বর্তমান প্রজন্মের মাঝে সেই গানগুলোকে মনে করিয়ে দেয়া। সেই সাথে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ফরিদপুরের ব্যান্ড দল এর একটি অংশগ্রহণ দিনটিকে স্মরণীয় করে রাখতে পারলো। তারা ভবিষ্যতে বলতে পারবে যে এই দিনটিতে কিছু একটা করেছিলো।

কর্তৃপক্ষ কৃতজ্ঞতা জানিয়েছে রাজেন্দ্র কলেজ এর সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী স্যারকে সেই সুযোগটি করে দেয়ার জন্য। সেই সাথে ধন্যবাদ জানিয়েছেন রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক জনাব রেজভী জামান কে ।

সরকারি রাজেন্দ্র কলেজ ডিগ্রী শাখা ক্যাম্পাসে আলপনা অনুষ্ঠানটি সরকারি রাজেন্দ্র কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সরকারি রাজেন্দ্র কলেজ এর ইংরেজী বিভাগের অধ্যাপক প্রফেসর জনাব দেবাশীষ দাস, আরও উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক জনাব রেজভী জামান , শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর সিরাজুল ইসলাম সহ আরও অনেকে। এরপর ফাইন আর্টস ফরিদপুর এর প্রতিষ্ঠাতা জনাব সুমন এর নেতৃত্বে শুরু হয় সকলের অংশগ্রহণে আলপনা অংকন। উক্ত আয়োজনে তরুণ তরুণীরা অংশগ্রহন করেন সেই সাথে ছোট্ট সোনামনিরাও অংশগ্রহন করে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536