Darpon TV-বিএমএসএফ সাংবাদিকদের অধিকার নিশ্চিতে কাজ করে–মিজান উর রশিদ মিজান

Darpon TV-বিএমএসএফ সাংবাদিকদের অধিকার নিশ্চিতে কাজ করে–মিজান উর রশিদ মিজান

ছিদ্দিক আহমদ আতিক :

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) টেকনাফ উপজেলা শাখার পরিচিতি সভা টেকনাফ উপজেলা শাখার নেতা মোঃ আলমগীরের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে টেকনাফ উপজেলা সভাপতি ফরহাদ আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বিএমএসএফ সাংবাদিকদের অধিকার নিশ্চিত করতে কাজ করে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর ১২ টায় টেকনাফ উপজেলা বিএমএসএফ এর পরিচিতি সভা নাফ টিভি ভবনের হল রুমে বিএমএসএফ টেকনাফ উপজেলা শাখার নির্বাহী সদস্য নুরুল হোসাইনের সঞ্চালনায় পরিচিতি সভা শুরু করা হয়।

পরিচিতি সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক, দৈনিক আলোকিত উখিয়ার প্রতিষ্ঠাতা সম্পাদক বিএমএসএফ কক্সবাজার জেলার সমন্বয়ক মিজান উর রশিদ মিজান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে, কক্সবাজার জেলা আহবায়ক মোঃ শহীদুল্লাহ, উখিয়া উপজেলা শাখার সভাপতি এমআর আয়াজ রবি, সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, জেলা সদস্য দৈনিক আলোকিত উখিয়ার নির্বাহী সম্পাদক শাহাব উদ্দিন, দৈনিক আলোকিত উখিয়ার মফস্বল সম্পাদক বিএমএসএফ কক্সবাজার জেলা সদস্য জাহেদ হোসেন প্রমূখ।

সাংগঠনিক রিপোর্টের উপর স্বাগত বক্তব্য রাখেন বিএমএসএফ টেকনাফ উপজেলা শাখার সভাপতি ও জাতীয় দৈনিক অর্থনীতির টেকনাফ উপজেলা প্রতিনিধি ফরহাদ আমিন।

বক্তব্য রাখেন জাতীয় দৈনিক প্রথম আলোর টেকনাফ উপজেলা প্রতিনিধি টেকনাফ উপজেলা বিএমএসএফ এর উপদেষ্টা গিয়াস উদ্দিন, নির্বাহী সদস্য নুর হোসাইন। দৈনিক মেহেদীর টেকনাফ উপজেলা প্রতিনিধি টেকনাফ উপজেলা বিএমএসএফ এর সাধারণ সম্পাদক মোঃ আমিন, যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন।

কেন্দ্রীয় সহসম্পাদক তার বক্তব্যে বলেন সাংবাদিকদের মধ্যে অনৈক্যতার জের ধরে আজ সর্বক্ষেত্রে মফস্বলে কাজ করা সাংবাদিকদের নির্যাতনের শিকার হচ্ছে। সাংবাদিকরা যদি আজ একতার দৃঢ়বন্ধনে আবদ্ধ হতে পারি তাহলে সাংবাদিকদের অনেকাংশেই নির্যাতন কমে যাবে। পর্যায়ক্রমে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ করে শূন্যের কোটায় নামিয়ে আনা যাবে। তিনি আরো বলেন, ঐক্য ছাড়া সাংবাদিকরা নিরাপদ নয়। তাই আসুন সব বেদাবেদ ভুলে সকল সাংবাদিকরা ঐক্য গড়ে তুলে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করি এবং সরকারের কাছে দাবী জানাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করা হউক।

তিনি বিএমএসএফ টেকনাফ উপজেলা শাখার নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান সংগঠনের সুনাম রক্ষা হয় মতো কাজ করে যান। যেখানে সাংবাদিক নির্যাতন হবে সেখানেই বিএমএসএফ এর প্রতিটি শাখার নেতৃবৃন্দরা নিজ দায়িত্ব মনে করে নির্যাতিত সাংবাদিকের পক্ষে কাজ করে যাবার আহ্বান জানিয়ে তিনি তার বক্তব্য সমাপ্ত করেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536