ফরিদপুরে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ‘সাহিত্যের খেয়াঘাট’ সম্মাননা পেতে চলেছেন ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠান

ফরিদপুরে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ‘সাহিত্যের খেয়াঘাট’ সম্মাননা পেতে চলেছেন ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠান

মহসিন মুন্সী, ব্যুরো চীফ, ফরিদপুর।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে অনলাইন ভিত্তিক সাহিত্য সংগঠণ ‘সাহিত্যের খেয়াঘাট’ দেশের ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। শিশুসাহিত্যে ফারুক নওয়াজ, কবিতায় সৈয়দ আল ফারুক, শিশু সংগঠক হিসেবে স ম শামসুর আলম, সামাজিক ও মানবিক তৎপরতায় অধ্যাপক আব্দুস সামাদ, অণুকাব্য ও রুবাইয়্যাতে মোহাম্মদ আলী চৌধুরী, বিশ্বের প্রথম ভার্চুয়াল ছড়া উৎসব আয়োজনে নূরুজ্জামান ফিরোজ, মানবিক কার্যক্রমে আলীম আল রাজী-আজাদ, ভ্রাম্যমান বই মেলায় সাহেদ বিপ্লব, নারী উদ্যোক্তা শাহনাজ পারভীন, সাহিত্য সংগঠক সাইফুদ্দিন সাইফুল, ব্লাড ডোনার্স ক্লাব প্রতিষ্ঠা করায় সোনিয়া আক্তার স্মৃতি ও ‘শিশুবিকাশ কেন্দ্র রাজবাড়ী’কে এই ঘোষণা করা হয়।
আগমী ১৯মার্চ, শুক্রবার ফরিদপুরের ধলার মোড়স্থ চরের অহনা রিসোর্টে জাতীয় সাহিত্য উৎসবে এ সম্মাননা প্রদান করা হবে। আর এ উৎসবের শুভ উদ্বোধন করবেন বিশিষ্ট গবেষক কবি ড. সন্দীপক মল্লিক।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফরিদপুরের মাননীয় জেলা প্রশাসক জনাব অতুল সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি অর্ণব আশিক, আবু কাজী, আহমেদ জসিম, আহমেদ জহুর, হাসান টুটুল, লিয়াকত নাজির, পাশা খন্দকার, সোহেল মল্লিক ও শওকত রহমান ইউসুফ রেজা। স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে সুবর্ণ সংখ্যা ৫০ কে প্রাধান্য দিয়ে ‘সাহিত্যের খেয়াঘাট’ উৎসবের সকল ইভেন্ট ৫০ সংখ্যায় বিভাজিত করে ৫০ শিশুর সাংস্কৃতিক পরিবেশনা, ৫০ জেলার কবি সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের অংশগ্রহণে ৫০টি পতাকা উত্তোলন, ৫০ জন ব্লাড ডোনারের রক্তদান, ৫০ইট চিত্র প্রদশনী ও ৫০ প্রকারের খাবার পরিবেশনের মাধ্যমে এক ব্যাতিক্রম উৎসবের কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536