ফরিদপুরে আদালত স্থানান্তর প্রক্রিয়ার প্রতিবাদে আইনজীবীদের জরুরি সাধারনসভা ও মানববন্ধন

ফরিদপুরে আদালত স্থানান্তর প্রক্রিয়ার প্রতিবাদে আইনজীবীদের জরুরি সাধারনসভা ও মানববন্ধন

মহসিন মুন্সী, ব্যুরো চীফ, ফরিদপুর।

জেলা সদরে থাকা সকল উপজেলার দেওয়ানি ও ফৌজদারি আদালতের মধ্যে ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন, নগরকান্দা ও সালথা থানার বিচারিক কার্যক্রম ভাঙ্গা উপজেলা সদরে স্থানান্তর প্রক্রিয়ার প্রতিবাদ ও এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন জেলার আইনজীবীরা। বুধবার (১০ মার্চ) বেলা সাড়ে ১২টায় তারা এ নিয়ে জরুরি সভা ও মানবন্ধন করেন।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি সুবল চন্দ্র সাহা বলেন, কোনো এক এমপির ডিও লেটারের কারণে এ সংকটের সৃষ্টি হয়েছে। একটি ডিও লেটারের মাধ্যমে এমন সিদ্ধান্ত নেওয়া হলে ফরিদপুরে আগুন ধরে যাবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু ওমর মো. খালেদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন শাহজাহান মিয়া, শফিউল আলম, সহিদুন্নবী, স্বপন কুমার আচার্য, নূরে আলম, কোব্বাত হোসেন, কায়সার শরিফ, সৈয়দ মোদাররেছ আলী ইছা, বিশ্বজিৎ গাঙ্গুলী, মানিক মজুমদার, দুলাল চন্দ্র সাহা, স্বপন পাল, আব্দুর রশিদ, জাহিদ ব্যাপারি প্রমুখ।

পরে জজ কোর্টের প্রধান সড়কের সামনে মানববন্ধন করেন তারা। এ সময় তারা ফরিদপুর-৪ (ভাঙ্গা) আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নানা স্লোগান দেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় করেন জ্যেষ্ঠ আইনজীবীরা। এ সময় জেলা প্রশাসক অতুল সরকার বলেন, এটা সরকারের কোনো সিদ্ধান্ত নয়। নতুন করে কোনো উপজেলায় আদালত নিয়ে যেতে হলে সুপ্রিম কোর্টের অনুমতি লাগে।
এই আদালত স্থানান্তর প্রক্রিয়ায় জনমনে অস্থিরতা বিরাজমান এবং যে কোন সময় জনরোষের বিস্ফোরণ ঘটতে পারে বলে শীর্ষস্থানীয়রা মনে করছেন। সরকারের সর্বোচ্চ মহল থেকে এ বিষয়ে দিকনির্দেশনা আশা করা হচ্ছে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536