জামালপুর বিপুল ভোটে আওয়ামীলীগের প্রার্থীর জয়।

জামালপুর বিপুল ভোটে আওয়ামীলীগের প্রার্থীর জয়।

তাওহিদুজ্জামান জীবন
জামালপুর জেলা প্রতিনিধিঃ-

পঞ্চম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে জামালপুরের ৩টি পৌরসভায় জয় লাভ করেছেন নৌকার প্রার্থীরা। দলীয় টিকিটে নির্বাচন করে জামালপুরে মো. ছানোয়ার হোসেন ছানু, ইসলামপুরে আব্দুল কাদের শেখ ও মাদারগঞ্জে মির্জা গোলাম কিবরিয়া কবির জয়ী হন।

জামালপুর পৌরসভায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ছানোয়ার হোসেন ছানু ৪৫ হাজার ৫৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। ৪২টি ভোট কেন্দ্রে তার প্রাপ্ত ভোটের বিপরীতে নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে ২ হাজার ১৫৬ ভোট পেয়েছেন এড. শাহ মো. ওয়ারেছ আলী মামুন। এছাড়া ইসলামী আন্দোলনের মুফতি মোস্তফা কামাল হাতপাখা প্রতীকে পেয়েছেন ৬০১ ভোট।

এই পৌরসভায় ১২ টি ওয়ার্ডে ৪২টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। এতে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই পৌরসভার ১ লাখ ৮ হাজার ৭২৭ জন ভোটারের মধ্যে পুরুষ ৫২ হাজার ১৫১ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ৫৭৬ জন।

ইসলামপুরে টানা তৃতীয়বার মেয়র নির্বাচিত হয়েছেন আব্দুল কাদের শেখ। তিনি ১৪ হাজার ১৯১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের রেজাউল করিম ঢালী ৩ হাজার ৮৫১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের এস এম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ২ হাজার ৭৪ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের আনিছুর রহমান ৪৩৭ ভোট পেয়েছেন। এই পৌরসভায় মেয়র পদে ৪ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভায় ৩০ হাজার ২৬০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৭৮৫ জন ও মহিলা ১৫ হাজার ৪৭৫ জন।

মাদারগঞ্জ পৌরসভায় মেয়র পদে মির্জা গোলাম কিবরিয়া কবির ১৩ হাজার ৩ শ ৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে আব্দুল গফুর পেয়েছেন ১ হাজার ৬৩ ভোট।

এই পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই পৌরসভায় ২৫ হাজার ৩৮ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৩৭৮ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৬৬০ জন।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) রাতে শহরের মির্জা আজম অডিটরিয়ামে জেলা নির্বাচন কর্মকর্তা জনাব গোলাম মোস্তফা এর উপস্থিতিতে ফলাফল ঘোষণা করা হয়।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536