Darpon TV-মাদারীপুর পৌরসভার ও শিবচর পৌরসভা নির্বাচন সুষ্ঠুভাবে এই প্রথম ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত

Darpon TV-মাদারীপুর পৌরসভার ও শিবচর পৌরসভা নির্বাচন সুষ্ঠুভাবে এই প্রথম ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত

মীর এম ইমরান ষ্টাফ রিপোর্টারঃ

মাদারীপুর সদর পৌরসভা ও মাদারীপুর শিবচর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এই প্রথম ইভিএম এর মাধ্যমে আটটায় এই ভোট গ্রহণ শুরু হয় বিভিন্ন কেন্দ্রে গতকাল ইভিএম এর সরঞ্জাম পৌঁছানো হয়।

এ নিয়ে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন মাদারীপুর জেলায় এই প্রথম ইভিএম পদ্ধতি চালু হয়েছে।

তাই বিভিন্ন কেন্দ্রে ছোট ছোট কিছু সমস্যা দেখা দিয়েছে সেই সমস্যা সমাধানের জন্য আমাদের টেকনিক্যাল অফিসাররা প্রত্যেকটা কেন্দ্রে অবস্থান করছে।

ড. রহিমা খাতুন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন শিবচরের ভোটকেন্দ্রে ভোট দিতে ভোটারদের সমস্যা হলে আমরা ৪ টা পর্যন্ত ভোট নেওয়ার কথা থাকলেও ভোটার কেন্দ্রে উপস্থিতি থাকলে চারটার পর উপস্থিতি ভোটগুলো গ্রহণ করব।

বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে মাদারীপুরে এই প্রথম ইভিএম ভোটিং চালু হয় তবে অনেক ভোটারদের ভোট দিতে সমস্যার সম্মুখীন হয়।

মাদারীপুর পৌরসভার মোট ভোটারের সংখ্যা -৫১৪৭৮ এর পুরুষ ভোটার সংক্ষা-২৪৭২৩, নারী ভোটার সংখ্যা-২৬৭৫৫ , মাদারীপুর পৌরসভার মেয়র প্রার্থী ধানের শীষ, নৌকা,হাত পাখা ও লাঙ্গল প্রতীক নিয়ে চারজন প্রার্থী নির্বাচন করছেন। সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে নয়জন প্রার্থী নির্বাচন করছেন ও সাধারণ ওয়ার্ড এ নির্বাচন করছে ছত্রিশ জন প্রার্থী

শিবচর পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতীক ছাড়া কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হিসেবে ঘোষনা দিয়েছে জনাব মোঃ আওলাদ হোসেন খান কে শিবচর রিটার্নিং অফিসার।

এদিকে শিবচর পৌরসভার নির্বাচনে সকাল আটটা থেকে নয়টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।
মোট ভোটারের সংখ্যা-১৭৯৭৮, পুরুষ ভোটার-৮৯৬১ জন, নারী ভোটার-৯০১৭, শিবচর পৌরসভার সাধারণ ওয়ার্ড নারী কাউন্সিলর পদে-৭ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে -৩১ জন নির্বাচন করছেন,দুপুর বেলা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536